হাতের স্পর্শে আনলক হবে গাড়ি!

গাড়িতে হাত ছোঁয়ালেই আনলক হয়ে যাবে। একটি চিপের মাধ্যমেই গাড়ি আনলক হয়ে যাচ্ছে।

- Advertisement -

অ্যামি ডিডি নামেরি এক সফটওয়্যার ইঞ্জিনিয়ার টেসলা গাড়ি ব্যবহার করেন। এ গাড়ি খুব সহজে স্মার্টকার্ডের মাধ্যমে আনলক করা সম্ভব। টেসলা গাড়ির সেই স্মার্ট লকের একটি কপি তিনি হাতের মধ্যে বসিয়ে নিয়েছেন। ফলে হাত দিয়েই আনলক করছেন নিজের ইলেকট্রিক গাড়ি।

- Advertisement -google news follower

এ ইঞ্জিনিয়ার গেম সিমুলেশন ও প্রোগ্রামিং করেন। ইতোমধ্যে এই বায়ো হ্যাকের ভিডিও ইন্টারনেটে প্রকাশ হয়েছে।

নিজের টেসলা মডেল তিনটি গাড়ির ভালেট কার্ড নিজের হাতে বসিয়েছেন এই ইঞ্জিনিয়ার। কার্ড থেকে সেই চিপ বের করে বায়োপলিমারের মধ্যে ঢুকিয়ে নিজের হাতে বসিয়ে নিয়েছেন। এক বিশেষজ্ঞ সার্জেনকে দিয়ে এই অপারেশন করেছেন অ্যামি।

- Advertisement -islamibank

তবে এটাই অ্যামির প্রথম বায়ো হ্যাক নয়। এর আগেও বায়ো হ্যাক করেছিলেন এই সফটওয়্যার ইঞ্জিনিয়ার।

এক ব্লগ পোস্টে তিনি জানিয়েছেন, বাড়ির দরজা খোলা বন্ধ করার জন্য তিনি বাম হাতে একটি চিপ বসিয়েছেন। তবে অ্যামি জানিয়েছেন, টেসলা গাড়ির চিপ ডান হাতে বসাতে এক বছর সময় লেগেছে তার।

নিজের ডান হাত ব্যবহার করে গাড়ি স্টার্ট করার জন্য এই বায়ো হ্যাক করেন অ্যামি। এজন্য তাকে কোনো কার্ড বা চাবি সাথে রাখতে হচ্ছে না। সঠিক জায়গায় এই চিপ ছোঁয়ালেই গাড়ি আনলক ও পরে স্টার্ট হয়ে যাচ্ছে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM