৩২ ঘণ্টা পর চট্টগ্রাম-নাজিরহাট রুটে ট্রেন চলাচল স্বাভাবিক

চট্টগ্রাম-নাজিরহাট রুটে প্রায় ৩২ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। শুক্রবার (১৬ আগস্ট) সন্ধ্যার পর থেকে রোববার বেলা সাড়ে ১২টা পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ ছিল। এতে করে ওই রুটের প্রতিদিনকার হাজার হাজার যাত্রীকে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে।

- Advertisement -

এর আগে রুটের হাটহাজারী উপজেলার সরকারহাট ও কাজিরহাটের মাঝামাঝি এলাকায় একটি সেতু হঠাৎ দেবে যাওয়ায় কারণে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

- Advertisement -google news follower

তবে ৩২ ঘণ্টা পর সেতুটির মেরামত শেষে চট্টগ্রাম-নাজিরহাট রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে বলে নিশ্চিত করেছেন হাটহাজারী রেলওয়ে স্টেশন মাস্টার জয়নাল আবেদীন।

তিনি জানান, শুক্রবার বিকেল সাড়ে ৫টায় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ওই রুটের একটি লোকাল ট্রেনের চালক আমাদের জানান উপজেলার সরকারহাট ও কাজিরহাটের মাঝামাঝি ১০৫ নম্বর সেতুটির উপর দিয়ে ট্রেন চলাচল নিরাপদ নয়। বিষয়টি আমলে নিয়ে আমরা এ ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করি। এরপর কর্তৃপক্ষের নির্দেশে সাময়িকভাবে ট্রেন চলাচল বন্ধ রাখি এবং মেরামত কাজ শুরু করি।

- Advertisement -islamibank

ট্রেন চলাচল বন্ধ থাকায় ওই রুটের হাজার হাজার যাত্রীকে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে বলে জানান চাকরিজীবী লোকমান হোসেন। তিনি বলেন, কলেজ-বিশ্ববিদ্যালয়য়ের শিক্ষার্থী, ব্যবসায়ী ও অফিসগামী চাকরিজীবীদের দুর্ভোগে পড়তে হয়েছে।

রেলওয়ে সূত্রে জানা যায়, মেরামত কাজ শেষ হওয়ার পর চট্টগ্রামের সঙ্গে নাজিরহাটের ট্রেন যোগাযোগ শুরু হয় এবং সাড়ে ১২টার দিকে নাজিরহাট রেলওয়ে স্টেশন থেকে একটি লোকাল ডাউন ট্রেন চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে আসে।

জয়নিউজ/তালেব/এমজেএইচ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM