বিসিএস’র বিজ্ঞপ্তির আগে কোটা সংস্কারের প্রজ্ঞাপন দাবি

৪০তম বিসিএস’র বিজ্ঞপ্তি দেওয়ার আগেই ছাত্রসমাজের প্রত্যাশিত কোটা সংস্কারের প্রজ্ঞাপন জারি করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন আন্দোলনকারীরা।

- Advertisement -

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে কোটা সংস্কার আন্দোলনকারীদের প্ল্যাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা এ আহ্বান জানান।

- Advertisement -google news follower

এ সময় তারা পাঁচ দফার আলোকে আর কালক্ষেপণ না করে দ্রুততম সময়ের মধ্যে কোটা সংস্কারের প্রজ্ঞাপন জারির দাবি জানান।

সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান সংগঠনের যুগ্ম আহ্বায়ক বিন ইয়ামিন মোল্লা। এ সময় তিনি ৩ দফা দাবি উত্থাপন করেন। দাবিগুলো হচ্ছে- ভিত্তিহীন মিথ্যা ও হয়রানিমূলক সব মামলা প্রত্যাহার, হামলাকারীদের উপযুক্ত শাস্তি নিশ্চিত করা এবং পাঁচ দফার আলোকে কোটা পদ্ধতির যৌক্তিক সংস্কার করে প্রজ্ঞাপন জারি।

- Advertisement -islamibank

লিখিত বক্তব্যে তিনি বলেন, আশা করি সরকার ছাত্রসমাজকে রাজপথে নেমে প্রজ্ঞাপন আদায়ের দিকে ধাবিত করবেন না। সরকারের অনাগ্রহ ও উদাসীনতা যদি প্রজ্ঞাপন জারি আটকে রাখে তবে ছাত্রসমাজ রাজপথে নেমেই দাবি আদায় করতে বাধ্য হবে।

তিনি আরও বলেন, সংসদে প্রধানমন্ত্রীর সুস্পষ্ট ঘোষণার পর দীর্ঘ পাঁচ মাস অতিবাহিত হলেও কোটা সংস্কারের কাক্সিক্ষত প্রজ্ঞাপন এখনও জারি না হওয়ায় ছাত্রসমাজ হতাশ ও বিক্ষুব্ধ।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM