দাওরায়ে হাদিসকে মাস্টার্সের সমমান করতে সংসদে বিল

কওমি মাদ্রাসার সর্বোচ্চ সনদ দাওরায়ে হাদিসকে ইসলামিক স্টাডিজ ও আরবিতে মাস্টার্সের সমমান দেওয়ার বিল সংসদে উত্থাপিত হয়েছে। সাতদিনের মধ্যেই এ বিলটি পরীক্ষা-নিরীক্ষা করে প্রতিবেদন দেবে সংসদীয় স্থায়ী কমিটি। এরপর বিলটি পাসের উদ্যোগ নেওয়া হবে। ফলে বর্তমান সংসদের শেষ অধিবেশনে কওমি ছাত্র-শিক্ষকদের দীর্ঘদিনের দাবি পূরণ হতে যাচ্ছে।

- Advertisement -

সোমবার (১০ সেপ্টেম্বর) রাতে সংসদে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ‘আল হাইয়াতুল উলিয়া লিল জামিয়াতিল কাওমিয়া বাংলাদেশের অধীন কওমি মাদ্রাসাসমূহের দাওরায়ে হাদিস তাকমিলের সনদকে মাস্টার্স ডিগ্রি (ইসলামিক স্টাডিজ ও আরবির সমমান প্রদান) বিল ২০১৮’- সংসদে উত্থাপন করেন।

- Advertisement -google news follower

এর আগে বাংলাদেশে পনের লাখ শিক্ষার্থী কওমি মাদ্রাসায় পড়েন জানিয়ে শিক্ষামন্ত্রী স্বল্প সময়ের মধ্যে বিলটি পাস করা প্রয়োজন বলে উল্লেখ করেন।

গত ১৩ আগস্ট মন্ত্রিসভার বৈঠকে এই আইনটি চূড়ান্ত অনুমোদন দেয়া হয়। আর সেদিনই বর্তমান সংসদের শেষ অধিবেশনে বিলটি তোলার কথা জানানো হয়।  এর আগে ২০১৭ সালের এপ্রিলেই এই স্বীকৃতি দেওয়ার ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

- Advertisement -islamibank

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM