দিল্লির নারীদের জন্য কেজরীওয়ালের চমক

রাখির দিনে দিল্লির নারীদের চমক দিলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। মেট্রোর পর এবার দিল্লির বাসেও নারীদের বিনামূল্যে যাতায়াত নিশ্চিত করলেন তিনি।

- Advertisement -

বৃহস্পতিবার (১৫ আগস্ট) ভারতের স্বাধীনতা দিবসের এক অনুষ্ঠানে কেজরীওয়াল ঘোষণা দেন, আগামী ২৯ অক্টোবর থেকে এই ব্যবস্থা কার্যকর হবে।

- Advertisement -google news follower

৭৩তম স্বাধীনতা দিবসে দিল্লির ছত্রশাল স্টেডিয়ামে আয়োজিত অনুষ্ঠানে কেজরীওয়াল বলেন, আজ স্বাধীনতা দিবস, আবার আজ রাখিবন্ধনও। এ দিনে দিল্লির বোনেদের একটি বিশেষ উপহার দিতে চাই আমি। দিল্লি ট্রান্সপোর্ট করপোরেশনের সব বাস এবং অন্যান্য বাসেও নারীরা বিনামূল্যে যাতায়াত করতে পারবেন। এটা আগামী ২৯ অক্টোবর থেকেই চালু হবে।

এই বিশাল ব্যয় কীভাবে বহন করা হবে? কেজরীওয়ালের দাবি, এজন্য কোনো ভর্তুকিই দিতে হবে না দিল্লি সরকারকে। কারণ নিত্যযাত্রী বহু নারীরই টিকিট কাটার সামর্থ্য রয়েছে।

- Advertisement -islamibank

কেজরীওয়াল বলেন, যেসব নারীর সামর্থ্য আছে তারা যদি টিকিট কাটেন তাহলেই বাকি নারীরা বিনামূল্যেই যাতায়াত করতে পারবেন। এতে সরকারকে কোনো ভর্তুকি দিতে হবে না।

জয়নিউজ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM