গ্র্যান্ডমাস্টার্স দাবায় চ্যাম্পিয়ন বাংলাদেশের ফাহাদ

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে গ্র্যান্ডমাস্টার্স দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন সোনারগাঁও চেস ক্লাবের ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান।

- Advertisement -

রোববার (১০ সেপ্টেম্বর) সকালে শেষ রাউন্ডের খেলা চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামের কনভেনশন হলে অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আলহাজ্ব আ জ ম নাছির উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

- Advertisement -google news follower

প্রতিযোগিতায় দশ খেলায় ৭ পয়েন্ট নিয়ে ফিদে মাস্টার ফাহাদ ও ভারতের  আন্তর্জাতিক মাস্টার ধূলিপাল্লা বালা চন্দ্রা চ্যাম্পিয়নশিপের জন্য টাই করেন। টাইব্রেকিং পদ্ধতির প্রতিপক্ষের গড় রেটিং পদ্ধতিতে ফিদে মাস্টার ফাহাদ চ্যাম্পিয়ন এবং আন্তর্জাতিক মাস্টার বালা চান্দ্রা প্রশাদ রানারআপ হন।

সাড়ে ছয় পয়েন্ট পান চার জন খেলোয়াড়। টাইব্রেকিং পদ্ধতিতে সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ড মাস্টার গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান তৃতীয়, ভারতের গ্র্যান্ড মাস্টার আর এম ললিত বাবু চতুর্থ, সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব পঞ্চম এবং বেঙ্গল চেস ক্লাবের গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ ষষ্ঠ স্থান লাভ করেন।

- Advertisement -islamibank

ছয় পয়েন্ট করে নিয়ে টাইব্রেকিং পদ্ধতিতে ভারতের নীলেশ সাহা সপ্তম, বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন অষ্টম, সাইফ স্পোর্টিং ক্লাবের ফিদে মাস্টার মো. তৈয়বুর রহমান নবম ও জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটির ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান দশম স্থান লাভ করেন।

সাড়ে পাঁচ পয়েন্ট করে নিয়ে ভারতের গ্র্যান্ডমাস্টার দিব্যেন্দু বড়ুয়া একাদশ, শেখ রাসেল চেস ক্লাবের আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল দ্বাদশ এবং বাংলাদেশ নৌবাহিনীর ফিদে মাস্টার সেখ নাসির আহমেদ ত্রয়োদশ স্থান লাভ করেন।

খেলা শেষে রাত ৮টায় হোটেল টাওয়ার ইনের রজনীগদ্ধা হলে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।  চট্টগ্রাম জেলা প্রশাসক এবং চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোহাম্মদ ইলিয়াস হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফোর এইচ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক গওহর সিরাজ জামিল চৌধুরী, ডায়মন্ড সিমেন্টের পরিচালক হাকিম আলী ও সিভিও পেট্রোক্যামিকেল রিফাইনারি লিঃ এর উপ ব্যবস্থাপনা পরিচালক নিজাম উদ্দিন মাহমুদ।

প্রতিযোগিতায় বাংলাদেশ, ভারত, মালয়েশিয়া ও নেপালের ৫ জন গ্র্যান্ডমাস্টার, ৩ জন আন্তর্জাতিক মাস্টার ও একজন মহিলা আন্তর্জাতিক মাস্টারসহ ৩০ জন খেলোয়াড় অংশগ্রহণ করেন।  বিজয়ীদের নগদ পাঁচ হাজার মার্কিন ডলার অর্থ পুরস্কার দেয়া হয় যার মধ্যে চ্যাম্পিয়ন ফিদে মাস্টার ফাহাদ ও রানারআপ আন্তর্জাতিক মাস্টার বালা চন্দ্রা প্রত্যেকে সাড়ে বারোশ’ মার্কিন ডলার করে অর্থ পুরস্কার পান।

জয়নিউজ/পিপেএন/জেডএইচ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM