‘সরকারের আশ্রয়ে চামড়া শিল্প ধ্বংসের মুখে’

চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেছেন, সরকারের অব্যবস্থাপনার কারণে মানুষের মনে ঈদের আনন্দ নেই। চামড়া ব্যবসায়ীরা পথের ফকির হয়ে গেছে। সরকারি দলের নেতাদের কারণে চামড়া শিল্প ধ্বংসের মুখে।

- Advertisement -

বুধবার (১৪ আগস্ট) নগরের এনায়েত বাজারের নিজ বাসভবনে তিনি এসব কথা বলেন। এসময় ‍তিনি দলীয় নেতাকর্মী ও সর্বস্তরের জনসাধারণের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।

- Advertisement -google news follower

তিনি বলেন, মানুষ এখন আতঙ্কিত জীবনযাপন করছে। সারাদেশে অনেক মানুষ ঈদে বাড়ি যেতে পারেনি। সরকারি দলের নেতাদের চাঁদাবাজি আর ক্ষমতার দাপটে রাস্তায় যানবাহনের দীর্ঘলাইন হয়ে যানজটের সৃষ্টি হয়েছে। এ কারণে অনেক মানুষ পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে পারেনি।

তিনি আরো বলেন, সরকার সাজানো মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছে। বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে বিএনপি তথা দেশের জনগণ ঈদের আমেজ হারিয়ে ফেলেছে।

- Advertisement -islamibank

আবুল হাশেম বক্কর বলেন, চামড়া ব্যবসায়ীরা কাঁচা চামড়ার দাম না পেয়ে রাস্তায় ফেলে প্রতিবাদ জানাচ্ছে। এরকম অবস্থা বাংলার মাটিতে আর দেখা যায়নি। এজন্য সরকারের অব্যস্থাপনা ও সিন্ডিকেট দায়ী।

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবে রহমান শামীম, নগর বিএনপির সহসভাপতি এম এ আজিজ, মো. মিয়া ভোলা, শফিকুর রহমান স্বপন, সাংবাদিক নেতা জাহিদুল করিম কচি, নগর বিএনপির যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম, কাজী বেলাল উদ্দীন, শাহ আলম, ইস্কান্দর মির্জা, আবদুল মান্নান, ইঞ্জি. বেলায়েত হোসেন, সহসাধারণ সম্পাদক ইবরাহিম চৌধুরী, জহির আহমদ, সাংগঠনিক সম্পাদক মনজুর আলম চৌধুরী, কাউন্সিলর আবুল হাশেম, সম্পাদক এম আই চৌধুরী মামুন, মহিলা দলের সভানেত্রী মনোয়ারা বেগম মনি, আব্বাস রশিদ, এইচ এম রাশেদ খান, থানা বিএনপির সভাপতি মোশাররফ হোসেন ডিপ্তী, হাজী বাবুল হক, ডা. আফসার উদ্দীন, সহসম্পাদক আজাদ বাঙালী, বেলায়েত হোসেন বুলু, আবু মুসা, জেলী চৌধুরী ও শফিকুর রহমানের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

এছাড়াও তিনি নগর মহিলা শ্রমিক দলের সভাপতি শাহনেওয়াজ চৌধুরী মিনু, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক জমির উদ্দীন নাহিদসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM