কাশ্মীর সঙ্কটের কোনো সামরিক সমাধান নেই: ইরান

কাশ্মীরে উত্তেজনা বেড়ে যাওয়ায় তেহরান উদ্বিগ্ন এবং এই কাশ্মীর সঙ্কটের কোনো সামরিক সমাধান নেই বলে জানিয়েছে ইরান।

- Advertisement -

ইরানের সংসদ স্পিকারের আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক বিশেষ সহকারী ও উপদেষ্টা আমির আব্দুল্লাহিয়ান বৃহস্পতিবার (৮ আগস্ট) রাতে এক টুইটার বার্তায় এ মন্তব্য করেন।

- Advertisement -google news follower

আমির আব্দুল্লাহিয়ান বলেন, জম্মু-কাশ্মীর তথা ওই অঞ্চলের মানুষের স্বার্থে আলোচনার মাধ্যমে শান্তিপূর্ণ উপায়ে সঙ্কটের সমাধান চায় ইরান। এ সময় তিনি কাশ্মীর সংকট সমাধানে ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) পক্ষ থেকে উদ্যোগ গ্রহণের পরামর্শ দেন।

এদিকে, জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা ক্ষতিগ্রস্ত করতে পারে, এমন পদক্ষেপ নেয়া থেকে বিরত থাকতে ভারতের প্রতি আহ্বান জানিয়েছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্টনিও গুতেরেস। একই সঙ্গে কাশ্মীর ইস্যুতে পাকিস্তান এবং ভারতকে সর্বোচ্চ সংযম দেখানোর আহ্বান জানিয়েছেন তিনি।

- Advertisement -islamibank

কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলে ভারতীয় সিদ্ধান্তের পর পারমাণবিক অস্ত্রধারী চিরবৈরী প্রতিবেশী ভারত-পাকিস্তানের উত্তেজনা চরমে পৌঁছেছে। এমনকি দেশটির সেনাবাহিনীকে সর্বোচ্চ নজরদারি এবং প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

জয়নিউজ/পিডি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM