কাশ্মীরে বিধিনিষেধ আংশিক শিথিল

পাঁচ দিন সবধরনের যোগাযোগ থেকে বিচ্ছিন্ন ছিল জম্মু-কাশ্মীর। এর ফলে সারাবিশ্বের সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন ছিল এ রাজ্যের। তবে আজ (শুক্রবার) থেকে আংশিকভারে চালু করা হয়েছে টেলিফোন ও ইন্টারনেট সেবা।

- Advertisement -

শুক্রবার (৯ আগস্ট) জুমার নামাজে যোগ দেওয়ার জন্য মসজিদগুলোর ওপর থেকে নিরাপত্তা ব্যবস্থাও শিথিল করা হয়েছে।

- Advertisement -google news follower

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি অনলাইন জানিয়েছে, যেকোনো পরিস্থিতি মোকাবেলায় উপত্যকায় হাজার হাজার ভারতীয় সেনাকে প্রস্তুত রাখা হয়েছে। শ্রীনগরের প্রধান মসজিদের ফটক বন্ধ রাখায় সেখানে শুক্রবারের জুমার নামাজ হচ্ছে না। তবে স্থানীয় ছোট মসজিদগুলোতে প্রার্থনাকারীরা যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে বলে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ওই সব এলাকায় পর্যাপ্ত সংখ্যক নিরাপত্তা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

কর্মকর্তারা আরো জানিয়েছেন, কোনো ধরণের সমস্যা ছাড়া জুমার নামাজ শেষ হলে কড়াকড়ি আরো শিথিল করা হবে।

- Advertisement -islamibank

রাজ্য পুলিশের প্রধান দিলবাগ সিং বলেছেন, লোকজনদের তাদের আশপাশের এলাকায় নামাজের অনুমতি দেওয়া হয়েছে। এতে কোনো বিধিনিষেধ নেই। তবে নিজেদের এলাকা ছেড়ে বের হওয়ার ঝুঁকি নেওয়া উচিৎ নয়।

তবে বিক্ষোভে য়েকোনো ধরনের রাজনৈতিক কর্মসূচি এড়াতে সরকার এখনো প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি ও ওমর আব্দুল্লাহসহ ৪০০ রাজনৈতিক নেতাকে গৃহবন্দী করে রেখেছে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM