শেখ হাসিনাকে হত্যার হুমকি: বিএনপির ৪ নেতার জামিন আবেদন

আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী আইএস দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে করা মামলায় আগাম জামিন নিতে হাইকোর্টে আবেদন করেছেন বিএনপির শীর্ষ চার নেতা।

- Advertisement -

তাঁরা হলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও গয়েশ্বর চন্দ্র রায়।

- Advertisement -google news follower

মঙ্গলবার (৬ আগস্ট) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় তাঁদের পক্ষে আবেদন জমা দেন আইনজীবী সগীর হোসেন লিওন এবং ব্যারিস্টার একেএম এহসানুর রহমান।

আইএস দিয়ে শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে সোমবার (৫ আগস্ট) বিএনপি নেতাদের বিরুদ্ধে মামলা করেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৯ জনকে আসামি করা হয়।

- Advertisement -islamibank

মামলার অভিযোগে বলা হয়, গত ২৩ জুলাই বুয়েটের শিক্ষক হাফিজুর রহমান রানা রেজিস্ট্রিযোগে বাদিকে একটি চিঠি পাঠান। চিঠিতে আগামী ১৫ আগস্ট আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী আইএস দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের খুন করে শেখ মুজিবের মাজার উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়। পরে তারেক রহমানের নেতৃত্বে গঠন করা হবে নতুন বাংলাদেশ। সবাইকে মৃত্যুর জন্য প্রস্তুত থাকতে বলা হয় চিঠিতে।

সোমবার মামলা আমলে নিয়ে তারেক ও ফখরুলসহ ৯ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM