ঈদে মহাসড়কে নিরাপত্তায় হেলিকপ্টার

ঈদে মহাসড়কে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা সামাল দিতে হেলিকপ্টারের ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব নুরুল ইসলাম।

- Advertisement -

সোমবার (৫ আগস্ট) সচিবালয়ে আসন্ন ঈদ-উল-আজহা উদযাপনে সড়কপথে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে অংশীজনদের সঙ্গে সমন্বয় সভা হয়। এতে একথা জানান তিনি।

- Advertisement -google news follower

নুরুল ইসলাম বলেন, গত জুলাইয়ে সংশ্লিষ্ট সবাইকে নিয়ে আমরা একটি সভা করেছি। গত ঈদে যে রকম একটা চমৎকার পরিবেশ বিরাজ করেছে, সঙ্গত কারণে মানুষের প্রত্যাশার মাত্রা বেড়ে গেছে। এবার কিছু চ্যালেঞ্জ আছে। গরুর বাজার ও ডেঙ্গু। সেই নিরিক্ষে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পুলিশ, আনসার, কোস্টগার্ড, র‌্যাব, হাইওয়ে পুলিশ, নৌ পুলিশ সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি বলেন, ওই সভায় বিশেষ ধরনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে- যদি কোনো অনাকাঙ্ক্ষিত বড় ধরনের দুর্ঘটনা ঘটে তাহলে আমাদের হেলিকপ্টার রেডি থাকবে দুর্ঘটনাস্থলে পৌঁছানো ও ম্যানেজ করার জন্য। দুর্ঘটনা ঘটলে ডুবুরির ব্যবস্থা নেওয়া হয়েছে। সার্বক্ষণিকভাবে আমাদের মনিটরিং টিম থাকবে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM