জরিমানার প্রতিবাদে ৬৮ রুটে বাস চলাচল বন্ধ

চট্টগ্রাম থেকে ৬৮টি রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে বাস মালিকরা। বাড়তি ভাড়া নেওয়ায় জরিমানার প্রতিবাদে আন্তঃজেলা বাস মালিক সমিতি ও পূর্বাঞ্চলীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন যৌথভাবে এই কর্মসূচি শুরু করেছে।

- Advertisement -

রোববার (৪ আগস্ট) সন্ধ্যা ৬টা থেকে একযোগে ঢাকা-বেনাপোলসহ ৬৮টি রুটে বাস-চেয়ারকোচসহ সবধরনের যাত্রীবাহী পরিবহন চলাচল বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছেন পূর্বাঞ্চলীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি মৃণাল চৌধুরী।

- Advertisement -google news follower

মৃণাল চৌধুরী জয়নিউজকে বলেন, ‘আন্তঃজেলা রুটে প্রতি কিলোমিটার ১ টাকা ৪২ পয়সা করে সরকারিভাবে ভাড়া নির্ধারিত আছে। গত ঈদুল ফিতরের সময় অনেক বাস কোম্পানি সরকারি নির্ধারিত ভাড়ার চেয়ে কম টাকায় যাত্রী পরিবহন করেছে। শুধু যাত্রী টানার প্রতিযোগিতা করতে গিয়ে তারা এটা করেছে। কিন্তু ঈদের পরে আবারও আগের মতো সরকারি নিয়মে ভাড়া আদায় শুরু হয়। এখন নির্বাহী ম্যাজিস্ট্রেট সাহেব ওই কম ভাড়াকে সরকারি ভাড়া ধরে গণহারে জরিমানা করা শুরু করে দিয়েছেন। উনার দাবি- আমরা নাকি বেশি ভাড়া নিচ্ছি। গত দুইদিনে তিনি চারটি গাড়িকে ৫৬ হাজার টাকা জরিমানা করেছেন।’

সামনে কোরবানির ঈদ। এভাবে যদি প্রতিদিন ম্যাজিস্ট্রেট সাহেবের জরিমানা গুণতে হয়, তাহলে তো লক্ষ লক্ষ টাকা জরিমানা দিতে হবে। এভাবে লক্ষ লক্ষ টাকা জরিমানা দিয়ে তো গাড়ি চালানোর যুক্তি নেই। সেজন্য সন্ধ্যা ৬টা থেকে মালিকপক্ষের সিদ্ধান্তে সব বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।’

- Advertisement -islamibank

এরপর সংবাদ সম্মেলন করে রাত ৮টা থেকে আনুষ্ঠানিকভাবে ধর্মঘট আহ্বান করা হয়েছে। আমরা শ্রমিক সংগঠনের পক্ষ থেকে এতে একাত্মতা জানিয়েছি।

জয়নিউজ/আরডি/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM