কৃষ্ণাঙ্গ তরুণকে গুলি করলেন মহিলা পুলিশ

ভুলে অন্যের বাড়িতে ঢুকে কৃষ্ণাঙ্গ তরুণকে গুলি করে হত্যা করেছেন যুক্তরাষ্ট্রের ডালাসের এক পুলিশ অফিসার। নিহত তরুণ ২৬ বছর বয়সি বোথাম শেম জিন।

- Advertisement -

ডালাস পুলিশের তথ্যমতে,একজন মহিলা পুলিশ অফিসার ভুল করে নিজের ভেবে অন্যের অ্যাপার্টমেন্টে প্রবেশ করে এক যুবককে গুলি করেন। এরপরপরই তিনি নিজের ভুল বুঝতে পেরে ৯১১ এ ফোন করেন। যুবককে হসপিটালে নিয়ে যাওয়া হয়,কিন্তু বাঁচানো যায়নি তাকে।

- Advertisement -google news follower

এ ঘটনার পর ওই পুলিশ অফিসারকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। ভুলবশতঃ খুন করায় অপরাধী হিসেবে সেই পুলিশ অফিসারের বিচার হবে কি-না, তা নিয়ে সংশয়ে আছে কর্তৃপক্ষ।

পুলিশ প্রধান রিনি হল বলেন, অভিযুক্ত পুলিশ অফিসারের রক্ত পরীক্ষা করে দেখা হবে তিনি মাদক গ্রহণ অথবা মদ্যপান করে ভুল ঘরে ঢুকেছিলেন কি-না। ঘটনা তদন্তে পুলিশের কিছু সময় লাগবে।

- Advertisement -islamibank

এই ঘটনাকে অনেকে ‘কালোর ওপর সাদার বর্ণবাদমূলক অপরাধ’ হিসেবে অ্যাখ্যায়িত করছে। পুলিশের গুলি করার ক্ষমতা নিয়েও প্রশ্ন তুলেছে অনেকে।

ওয়াশিংটন পোস্ট পত্রিকার পরিসংখ্যান অনুযায়ী, এবছর পুলিশ দায়িত্ব পালনের সময় ৬৯৪ জনকে গুলি করে হত্যা করেছে।

নিহত বোথাম শেম জিন একটি আর্ন্তজাতিক প্রতিষ্ঠানে কাজ করতেন।

জয়নিউজ/এডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM