ডেঙ্গুকে শূন্যের কোটায় আনতে চাই: মেয়র নাছির

এবার ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা অভিযানে নেমেছে নগর আওয়ামী লীগ। নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এ গণসচেতনতা অভিযানে নেতৃত্ব দেন।

- Advertisement -

শুক্রবার (২ আগস্ট) সকালে দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ে গণসচেতনতামূলক সমাবেশের আয়োজন করে মহানগর আওয়ামী লীগ।

- Advertisement -google news follower

এসময় মেয়র বলেন, ডেঙ্গুকে শূন্যের কোটায় নামিয়ে আনতে চাই। সবাইকে এ কাজে পাশে চাই। ডেঙ্গু প্রতিরোধে সচেতন হওয়া বেশি জরুরি। খেয়াল রাখতে হবে নিজের ঘরের আশপাশ যেন পরিষ্কার থাকে। মশারা যেন বংশ বৃদ্ধি করতে না পারে। বিনা ফিতে সিটি করপোরেশনে ডেঙ্গু পরীক্ষা করা হচ্ছে।

কোরবানির ঈদে ঢাকা থেকে আসা মানুষদের নিয়ে আশংকা প্রকাশ করে তিনি বলেন, আমাদের আরো বেশি আরো বেশি সচেতন হতে হবে। তবে অযথা যেন আমরা আতঙ্ক যেন না ছড়াই।

- Advertisement -islamibank

তিনি আরো বলেন, ডেঙ্গুর বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী সচেতনতা অভিযান পরিচালনার জন্য নেতৃবৃন্দকে নির্দেশ দিয়েছেন। সেই নির্দেশনা বাস্তবায়নের অংশ হিসেবে চট্টগ্রাম মহানগরের প্রতিটি ওয়ার্ড, থানা কমিটিকে ইতোমধ্যে অবহিত করা হয়েছে।

পরে নিউমার্কেট, রিয়াজুদ্দিন বাজার, স্টেশন রোডসহ আশেপাশের এলাকায় ফগার মেশিন ও স্প্রেয়ারের মাধ্যমে মশক নিধন অভিযান চালানো হয়।

এসময় নগর আওয়ামী লীগের সম্পাদক মন্ডলীর সদস্য, কার্যকরী পরিষদ সদস্য, ওয়ার্ড, থানা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জয়নিউজ/পার্থ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM