সীতাকুণ্ডে জব্দ করা ৩ লাখ চিংড়িপোনা অবমুক্ত

সীতাকুণ্ডে যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে জব্দ করা হয়েছে ৩ লাখ চিংড়িপোনা।

- Advertisement -

বৃহস্পতিবার (১ আগস্ট) রাত ১২টায় উপজেলার বটতল এলাকায় অভিযান চালিয়ে এই চিংড়িপোনা জব্দ করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায়ের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

- Advertisement -google news follower

অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা শামীম আহমদ ও জরিপ কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ।

জানা যায়, বৃহস্পতিবার রাত ১২টায় উপজেলার বটতল পেট্রোল পাম্প থেকে খুলনাগামী বেপারী পরিবহনের যাত্রীবাহী বাসটিকে ২৯ ড্রাম ও পাতিলে প্রায় ৩ লাখ চিংড়ি পোনাসহ জব্দ করা হয়। পরে ৭০ হাজার গলদা চিংড়ির পোনা মিঠাপানিতে এবং বাকি ২ লাখ ৩০ হাজার বাগদা চিংড়ির পোনা সমুদ্র উপকূলে অবমুক্ত করা হয়।

- Advertisement -islamibank

জিজ্ঞাসাবাদে জানা যায়, পরিবহন ব্যবসার আড়ালে বাসের মালিক ও চালক উপকূলীয় অঞ্চল থেকে আহরিত নিষিদ্ধঘোষিত চিংড়িপোনা পরিবহন করতো। চিংড়ি পোনা পরিবহনের দায়ে বাসচালক আবুল বসরকে (৪৫) ৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

উপজেলা মৎস্য কর্মকর্তা শামীম আহমদ জানান, উপকূলীয় অঞ্চল থেকে নিষিদ্ধঘোষিত চিংড়িপোনা পরিবহন করে আসছিল কতিপয় বাসমালিক ও চালক। এ ধরনের অপকর্ম মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন, ১৯৫০ অনুযায়ী দণ্ডনীয় অপরাধ। এজন্য বাসচালককে আটক করে অর্থদণ্ড করা হয়।

জয়নিউজ/সেকান্দর/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM