বঙ্গোপসাগরের ঠেঙ্গারচর পয়েন্টে জাহাজডুবি

বঙ্গোপসাগরের ঠেঙ্গারচর এলাকায় সিমেন্টের ক্লিঙ্কারবোঝাই শেখ ফারদিন নামে একটি জাহাজ ডুবে গেছে। চট্টগ্রাম থেকে নারায়ণগঞ্জ যাওয়ার পথে বসুন্ধরা গ্রুপ-২৭ নামে একটি জাহাজের সাথে ধাক্কা লাগে জাহাজটির। রোববার (৯ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

- Advertisement -

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) উপ-সহকারী পরিচালক মো. সলিম জানান, শেখ ফারদিন জাহাজের মাস্টার সকাল নয়টার দিকে বিআইডব্লিউটিএ’র কন্ট্রোল রুমে খবর পাঠান বসুন্ধরা গ্রুপের জাহাজ বসুন্ধরা-২৭ এর সঙ্গে শেখ ফারদিনের ধাক্কা লাগে। এর পরপরই শেখ ফারদিন ডুবতে শুরু করে। তবে জাহাজের ১৩ জন নাবিকের সবাই নিরাপদে অন্য জাহাজে উঠতে সক্ষম হয়। দুর্ঘটনাস্থল চিহ্নিত করে দেওয়া হয়েছে, যাতে অন্য জাহাজ চলাচল করতে সমস্যা না হয়। জাহাজটি উদ্ধারে ব্যবস্থা নিতে জাহাজের মালিককে চিঠি দেওয়া হয়েছে।

- Advertisement -google news follower

বন্দর সূত্র জানায়, কর্ণফুলী নদীর ১৮ নম্বর ঘাট থেকে জাহাজ শেখ ফারদিন সিমেন্টের ক্লিঙ্কার নিয়ে  নারায়ণগঞ্জের উদ্দেশে সকালে ছেড়ে যায়। সন্দ্বীপের পশ্চিমে ভাসানচর-১ বয়া থেকে ১ নটিক্যাল মাইল দূরে ঠেঙ্গারচর এলাকায় বসুন্ধরা-২৭ নামে একটি জাহাজের সাথে ধাক্কা লাগে শেখ ফারদিনের। ডুবতে শুরু করলে জাহাজটিকে ঠেঙ্গারচরের কাছাকাছি নিয়ে যান মাস্টার। এ সময় জাহাজটির ১৩ নাবিক অন্য জাহাজে উঠে যেতে সক্ষম হন। পরে জাহাজটি পুরোপুরি ডুবে যায়।

জয়নিউজ/এফও/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM