আফগানিস্তানকে হারিয়ে সিরিজ সমতায় বাংলাদেশ

সিরিজের পঞ্চম ও শেষ আনঅফিসিয়াল ওয়ানডেতে আফগানিস্তান ‘এ’ দলকে ৬২ রানের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ ‘এ’ দল। এর ফলে সিরিজটি ২-২ ব্যবধানে শেষ করল ইমরুলের নেতৃত্বে দলটি।

- Advertisement -

সোমবার (২৯ জুলাই) বিকেএসপিতে মুখোমুখি হয় দু’দল। এর আগে সিরিজের চতুর্থ ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।

- Advertisement -google news follower

এদিন প্রথমে ব্যাট করা বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২৬২ রান করে। জবাবে স্বাগতিক বোলারদের দাপটে ৪৫.১ ওভারে ২০০ রানে গুটিয়ে যায় আফগান দলটি।

২৬৩ রানের লক্ষ্যে খেলতে নেমে ইয়াসির আরাফাতদের বোলিং তোপে পড়ে সফরকারী ব্যাটসম্যানরা। সর্বোচ্চ ৫৪ রান করেন ওপেনার রহমতউল্লা গুরবাজ। এছাড়া ৪৭ রান আসে অধিনায়ক নাসির জামালের ব্যাট থেকে।

- Advertisement -islamibank

ইয়াসির বাংলাদেশি বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩টি উইকেট পান। শফিকুল ইসলাম ও আমিনুল ইসলাম দুটি করে উইকেট দখল করেন। এছাড়া আবু জায়েদ রাহি ও মেহেদি হাসান একটি করে উইকেট তুলে নেন।

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে দারুণ খেলা নাঈমের ব্যাটে ভর করে ভালো সংগ্রহ পায় জাতীয় দলের বাইরে থাকা খেলোয়াড়দের নিয়ে গড়া বাংলাদেশের এই দল। এই ওপেনার ১৪৩ বলে ১১টি চার ও একটি ছক্কায় ১২৬ রান করে রান আউট হন। এছাড়া ৫০ বলে ৫৩ রানের ইনিংস খেলেন আফিফ হোসেন।

আফগানিস্তানের হয়ে করিম জানাত ৩টি ও ফজল নিয়াজি ২টি উইকেট নেন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM