ডেঙ্গু প্রতিরোধে শিক্ষার্থীদের স্কুল পরিচ্ছন্ন রাখার আহ্বান মেয়রের

ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব ও সংক্রমণ রোধে নগরের সকল বিদ্যালয় ও কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের নিজের বিদ্যালয় ও বাসা-বাড়ির আঙ্গিনা পরিস্কার-পরিচ্ছন্ন রাখার আহ্বান জানিয়েছেন নগরপিতা আ জ ম নাছির উদ্দীন।

- Advertisement -

রোববার (২৮ জুলাই) সকালে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) কনফারেন্স হলে চসিক পরিচালিত ১৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

- Advertisement -google news follower

মেয়র আরো বলেন, শ্রেণীকক্ষ, আঙ্গিনা যদি পরিচ্ছন্ন থাকে, সেটা সকলের কাছেই দৃষ্টিনন্দন হয়। আমরা সবাই পরিচ্ছন্ন ও সুন্দর পরিবেশ চাই। আমাদের প্রয়োজনেই প্রতিষ্ঠান, ঘর-বাড়ির আঙ্গিনা পরিচ্ছন্ন রাখা প্রয়োজন।

শিক্ষা প্রতিষ্ঠান থেকে এডিস মশার বিরুদ্ধে সচেতনতামূলক কর্মসূচি পালনের আহ্বান জানিয়ে সিটি মেয়র বলেন, আমাদের দেখে নগরের অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা এ ধরণের উদ্যোগ গ্রহণ করতে অনুপ্রাণিত হবে। বিদ্যালয়ে এ ধরণের অভ্যাস গড়ে উঠলে কর্মজীবনে শিক্ষার্থীরা তাদের বাড়ি ঘর পরিষ্কার-পরিছন্ন রাখার প্রতিও নজর দিবে।

- Advertisement -islamibank

তিনি বলেন, চিকনগুনিয়া ও ডেঙ্গুর বিরুদ্ধে ক্রাশ প্রোগ্রাম শুরু করেছে চসিক। এর পাশাপাশি নগরবাসীর মধ্যে সচেতনতা সৃষ্টিতে গণমাধ্যমে বিজ্ঞাপন প্রচার, মাইকিং ও লিফলেট বিতরণ করে হচ্ছে।

তিনি কারও জ্বর বা ডেঙ্গুর লক্ষণ দেখা দিলে তাৎক্ষণিক চসিক জেনারেল হাসপাতাল, নগর স্বাস্থ্যকেন্দ্র হতে বিনামূল্যে রক্ত পরীক্ষা ও চিকিৎসা গ্রহণের অনুরোধ জানান।

এসময় কাউন্সিলর নাজমুল হক ডিউক, জহুরুল আলম জসিম, ইয়াছিন চৌধুরী আশু, এম আশরাফুল আলম, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ফারহানা জাবেদ, মনোয়ারা বেগম মনি ও প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়াসহ ম্যানেজিং কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/আরডি/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM