উত্তাল রাশিয়া: পুতিনের পদত্যাগ দাবি

সুষ্ঠু নির্বাচনের দাবিতে রাশিয়ার মস্কোতে চলমান আন্দোলন আরও বেগবান হয়েছে। বিক্ষোভকারীরা ‘পুতিনবিহীন রাশিয়া’ ও ‘পুতিন পদত্যাগ করো’ স্লোগান দিয়ে নেমেছে রাস্তায়। লাঠিচার্জ ও আটক করে বিক্ষোভকারীদের সিটি হল এলাকা থেকে হটিয়ে দিয়েছে পুলিশ। রোববার (২৮ জুলাই) সকাল পর্যন্ত কমপক্ষে ১ হাজার ৭৪ জন আন্দোলনকারীকে আটক করা হয়েছে।

- Advertisement -

আগামী ৮ সেপ্টেম্বরের নির্বাচনে বিরোধী প্রার্থীরা যাতে অংশগ্রহণ করতে পারে, সেই দাবিতেই মূলত এই বিক্ষোভ। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিক্ষোভের আয়োজকরা জানিয়েছে, ‘দুর্বৃত্ত, জালিয়াত, প্রতারক এবং চোরমুক্ত’ রাশিয়ার জন্য তারা বিক্ষোভ করছে।

- Advertisement -google news follower

বিরোধীদলের অভিযোগ, ৩০ বিরোধী প্রার্থীকে নির্বাচনে অংশ নিতে দেওয়া হচ্ছে না। সবচেয়ে প্রভাবশালী বিরোধী নেতা অ্যালেক্স নাভালনিসহ অন্যান্য বিরোধীদলীয় নেতারা সমর্থকদের সাথে বিক্ষোভে যোগ দেন।

প্রসঙ্গত, রাশিয়ায় দুর্নীতি বৃদ্ধি এবং জীবনযাত্রার মান নামতে থাকায় সরকারের বিরুদ্ধে সাধারণ মানুষের ক্ষোভ বেড়েছে। আর এ কারণে প্রেসিডেন্ট পুতিনের প্রতি মানুষের সমর্থনও কমেছে।– বিবিসি

- Advertisement -islamibank

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM