মালিঙ্গার বিদায়ী ম্যাচে বাংলাদেশের টার্গেট ৩১৫

মালিঙ্গার বিদায়ী ম্যাচে বাংলাদেশের জয় পেতে দরকার ৩১৫ রান। প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে লঙ্কানরা নিয়েছে ৩১৪ রান। সেঞ্চুরি করেছেন কুশল পেরেরা। দলে ফিরেই ৩ উইকেট নিয়েছেন শফিউল ইসলাম।

- Advertisement -

শুক্রবার (২৬ জুলাই) বাংলাদেশ সময় বিকাল ৩টায় কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে খেলা শুরু হয়।

- Advertisement -google news follower

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুণারত্নে। দলীয় ১০ রানের মাথায় অভিষেক ফারনান্ডোকে (৭) ফিরিয়ে দেন শফিউল। এরপর মিরাজের বলে করুনারত্নে (৩৬) ফিরলে ভাঙে ৯৭ রানের জুটি।

এরপর জুটি গড়েন দুই কুশল। সৌম্যের বলে ১১১ রান করে ফেরেন কুশল পেরেরা। শ্রীলঙ্কার রান তখন ৩২.৪ ওভারে ৩ উইকেটে ২০৭। কুশল মেন্ডিসকে (৪৩) ফেরান রুবেল হোসেন। আম্পায়ার আউট না দিলেও তিনি নিজে মাঠ ছেড়ে বেরিয়ে যান। পরে টিভি রিপ্লেতে দেখা যায়, বল আলতো করে ছুঁয়ে গিয়েছিল তার ব্যাট। ৩৪ ওভারে শ্রীলঙ্কার রান তখন ৪ উইকেটে ২১২।

- Advertisement -islamibank

এরপর ৬০ রানের জুটি গড়েন অ্যাঞ্জেলো ম্যাথিউস ও লাহিরু থিরিমান্নে। মুস্তাফিজের বলে ২৫ রান করে আউট হন থিরিমান্নে। শ্রীলঙ্কার রান তখন ৪৪.৩ ওভারে ৫ উইকেটে ২৭২। ক্রিজে এসে ৩ বলে ২ রান করে আউট হন থিসারা পেরেরা। ব্যক্তিগত ৪৮ রানে আউট হন ম্যাথিউস। ১৮ রান করে ফেরেন ধনাঞ্জয়া। ৬ রানে অপরাজিত ছিলেন নিজের শেষ ম্যাচ খেলতে নামা মালিঙ্গা।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলঙ্কা: ৫০ ওভারে ৩১৪/৮ (ফার্নান্দো ৭, করুনারত্নে ৩৬, কুশল পেরেরা ১১১, কুশল মেন্ডিস ৪৩, ম্যাথিউস ৪৮, থিরিমান্নে ২৫, থিসারা পেরেরা ২, ধনাঞ্জয়া ১৮, মালিঙ্গা ৬*, প্রদীপ ০*; শফিউল ৯-০-৬২-৩, মিরাজ ৯-০-৫৬-১, রুবেল ৯-০-৫৪-১, মোসাদ্দেক ৭-০-৪৫-০, মুস্তাফিজ ১০-০-৭৫-২, সৌম্য ৫-০-১৭-১, মাহমুদউল্লাহ ১-০-৪-০)।

জয়নিউজ/পার্থ/এমজেএইচ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM