ডেঙ্গুকে উপেক্ষা করার কোনো কারণ নেই: কাদের

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনকে কথা না বলে কাজে মন দেওয়ার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

- Advertisement -

শুক্রবার (২৬ জুলাই) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডীর রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

- Advertisement -google news follower

ওবায়দুল কাদের বলেন, অন্যান্য দেশেও ডেঙ্গু ছড়িয়ে পড়েছে বলে আমরা নিজেদের দায়িত্ব এড়িয়ে যাবো, তার কোনো সুযোগ নেই। যার যার দায়িত্ব তাকে সঠিকভাবে পালন করতে হবে।

তিনি বলেন, আমরা ভেবেছিলাম ডেঙ্গু শুধু আমাদেরই। কিন্তু এখন দেখছি তা চীন, ফিলিপাইন এমনকি ভিয়েতনাম পর্যন্ত ছড়িয়ে গেছে। আন্তর্জাতিকভাবেও এর প্রকোপ বাড়ছে।

- Advertisement -islamibank

মন্ত্রী বলেন, কাজেই এটাকে উপেক্ষা করার কোনো কারণ নেই। আমাদের জনগণকে আমাদেরকেই বাঁচাতে হবে। মশার উপদ্রব থেকে জনগণকে বাঁচাতে প্রধানমন্ত্রীও সক্রিয়ভাবে অংশ নিচ্ছেন। প্রধানমন্ত্রীর দপ্তর থেকে একটি মনিটরিং সেল গঠন করা হয়েছে। দুই সিটি করপোরেশন এ বিষয়ে উদ্যোগ নিয়েছে। সমন্বিতভাবে আমাদের ডেঙ্গু প্রতিরোধে অংশ নিতে হবে।

তিনি বলেন, যারা এটা নিয়ে গুজব ছড়াচ্ছেন তাদেরকেও বলি, আসুন আমরা সবাই মিলে ডেঙ্গু প্রতিরোধে সামাজিক সচেতনতা গড়ে তুলি।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM