প্রিমিয়ার লিগ ফুটবলে চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের শিরোপা জিতেছে বসুন্ধরা কিংস। বৃহস্পতিবার (২৫ জুলাই) নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে মোহামেডান স্পোর্টিং ক্লাবের সঙ্গে ১-১ গোলে ড্র করে চলতি আসরের শিরোপার মুকুট মাথায় পরেছেন অস্কার ব্রুজোনের শিষ্যরা।

- Advertisement -

এর আগে বুধবার (২৪ জুলাই) অতিরিক্ত বৃষ্টি ও বজ্রপাতের কারণে ম্যাচ স্থগিত হলে একদিন পর ফের ম্যাচ মাঠে গড়ায়।

- Advertisement -google news follower

বসুন্ধরা কিংসের শিরোপা উৎসব হতে পারত আরও আগেই। কিন্তু টানা ১৪ ম্যাচ জেতার রেকর্ড গড়া দলটি সিলেট জেলা স্টেডিয়ামে শেখ রাসেল ক্রীড়া চক্রের কাছে হেরে গেলে সেই উৎসব বিলম্বিত হয়। ওই দিনই লিগ টেবিলের দ্বিতীয় স্থানে থাকা ঢাকা আবাহনীও বড় ব্যবধানে জয় নিয়ে প্রতিযোগিতা জমিয়ে তুলে।

কিন্তু বৃষ্টিতে স্থগিত হওয়া বসুন্ধরার ম্যাচের দিনই চট্টগ্রাম আবাহনীর সঙ্গে ঢাকা আবাহনী ড্র করলে বসুন্ধরার সামনে মাত্র ১ পয়েন্টের লক্ষ্য দাঁড়ায়। অর্থাৎ একটা ড্র, তাহলেই পাওয়া হবে শিরোপার স্বাদ। সেই অপেক্ষাও মিটলো অবশেষে, তাও ২ ম্যাচ হাতে রেখেই।

- Advertisement -islamibank

ম্যাচের ১৭তম মিনিটেই মালির ফরোয়ার্ড সুলেমানে দিয়াবাতের গোলে এগিয়ে গিয়েছিল মোহামেডান। কিন্তু ৩৭তম মিনিটেই কোস্টারিকান তারকা দেনিয়েল কলিনদ্রেসের কর্নারে হেড করে সমতাসূচক গোল করে দলকে স্বস্তি এনে দেন বসুন্ধরা কিংসের ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়াস দ্য কস্তা সোয়ারেস।

২২ ম্যাচ শেষে অর্থাৎ ২ ম্যাচ হাতে রেখে শিরোপা জেতা বসুন্ধরা কিংসের পয়েন্ট ৫৯। এর মধ্যে জয় ১৯টি, ২টি ড্র ও মাত্র ১টিতে হার। দ্বিতীয় স্থানে থাকা আবাহনী লিমিটেডের সংগ্রহ ২৩ ম্যাচে ১৮ জয়, ১ ড্র ও ৪ হারে ৫৫ পয়েন্ট।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM