ব্রিটেনের নতুন মন্ত্রিসভা

ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন। দায়িত্ব গ্রহণ করেই নতুন মন্ত্রিসভা গঠন করেছেন।

- Advertisement -

বৃহস্পতিবার (২৫ জুলাই) প্রধানমন্ত্রী হিসেবে হাউস অব কমন্সে ভাষণ দেয়ার আগেই নতুন মন্ত্রিসভার সদস্যদের নাম প্রকাশ করা হবে।
ব্রেক্সিট সমর্থিত এমপিদেরই মন্ত্রিসভায় প্রাধান্য দিয়েছেন তিনি। নতুন সরকারের মন্ত্রী হিসেবে পুনরায় দায়িত্ব পররাষ্ট্রমন্ত্রী হিসেবে ডোমিনিক রাব এবং স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে প্রীতি প্যাটেলকে দায়িত্ব দেওয়া হয়েছে। অপরদিকে সাজিদ জাভিদকে নতুন চ্যান্সেলর হিসেবে নিয়োগ দেওয়া হবে।

- Advertisement -google news follower

বরিস জনসনের মন্ত্রিসভা নতুন করে সাজানো হয়েছে। ব্রেক্সিট সেক্রেটারি হচ্ছেন, স্টেফেন বারক্লে, ডাচি অব ল্যানচেস্টারের চ্যান্সেলর মাইকেল গোভ, প্রতিরক্ষামন্ত্রী বেন ওয়ালেস, আন্তর্জাতিক বাণিজ্যমন্ত্রী লিজ ট্রাস, স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক, শিক্ষামন্ত্রী গেভিন উইলিয়ামসন, সংস্কৃতিমন্ত্রী নিকি মরগ্যান, বাণিজ্যমন্ত্রী অ্যান্ড্রি লিডসন, কর্ম ও পেনসনমন্ত্রী অ্যাম্বার রুড এবং হাউস অব কমন্সের প্রধান জ্যাকোব রিস মগ।

এর আগে বুধবার (২৪ জুলাই) বিকেলে বাকিংহাম প্যালেসে রানি এলিজাবেথের উপস্থিতিতে দায়িত্ব নেন বরিস জনসন। তার আগে রানির সঙ্গে দেখা করে আনুষ্ঠানিকভাবে পদত্যাগপত্র জমা দেন থেরেসা মে।

- Advertisement -islamibank

লন্ডনের সাবেক মেয়র বরিস জনসন ৬৬ দশমিক ৪ শতাংশ টরি সদস্যের সমর্থন পেয়ে দেশটির পররাষ্ট্রমন্ত্রী জেরেমি হান্টকে হারিয়ে প্রধানমন্ত্রী নির্বাচিত হন।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM