স্বল্পপাল্লার ক্ষেপণাস্ত্র ছুঁড়লো উত্তর কোরিয়া

উত্তর কোরিয়া সাগরে দু’টি স্বল্পপাল্লার ক্ষেপণাস্ত্র ছুঁড়েছে বলে দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফস্ অব স্টাফ (জেসিএস) জানিয়েছে।

- Advertisement -

বৃহস্পতিবার (২৫ জুলাই) ভোরে উৎক্ষেপণ করা ক্ষেপণাস্ত্র দু’টি ৪৩০ কিলোমিটার দূরত্ব অতিক্রম করে জাপান সাগরে (পূর্ব সাগর নামেও পরিচিত) পড়ার আগে ৫০ কিলোমিটার উচ্চতায় উঠে।

- Advertisement -google news follower

আগামী মাসে দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্রের সামরিক মহড়ার পরিকল্পনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানানোর পর উত্তর কোরিয়া এ ক্ষেপণাস্ত্র ছুঁড়ল। সামরিক মহড়ার পরিকল্পনায় পারমাণবিক নিরস্ত্রীকরণ আলোচনা পুনরারম্ভ করার বিষয়টি ক্ষতিগ্রস্ত হতে পারে বলে সতর্ক করেছিল তারা।

বৃহস্পতিবার স্থানীয় সময় ভোর ৫টা ৩৪ মিনিটের দিকে প্রথম ক্ষেপণাস্ত্রটি এবং ৫টা ৫৭ মিনিটে দ্বিতীয়টি উৎক্ষেপণ করা হয়।

- Advertisement -islamibank

উত্তর কোরিয়ার পূর্বাঞ্চলীয় শহর ওয়ানসানের কাছ থেকে ক্ষেপণাস্ত্র দুটি ছোঁড়া হয়। তবে উত্তর কোরিয়ার নেতা কিম জং উন এই ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ প্রত্যক্ষ করেছেন কি না, তা জানা যায়নি।

দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় উত্তেজনা হ্রাস করার জন্য এ ধরনের পদক্ষেপ থেকে বিরত থাকার জন্য পিয়ংইয়ংয়ের প্রতি আহ্বান জানিয়েছে।- বিবিসি

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM