গুজব রোধে মাঠে নামছে ৬১ লাখ আনসার

সারাদেশে ‘পদ্মা সেতু নির্মাণে মাথা লাগবে’ বলে যে ধরনের গুজব ছড়ানো হচ্ছে তা প্রতিরোধে কাজ করবে আনসার ও ভিডিপি। এ জন্য মাঠপর্যায়ে থাকা এ বাহিনীর ৬১ লাখ সদস্য জনগণকে সচেতন করবেন।

- Advertisement -

মঙ্গলবার (২৩ জুলাই) সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এক প্রশ্নের জবাবে এ কথা জানান বাংলাদেশ আনসার ও ভিডিপির মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ।

- Advertisement -google news follower

রাজধানীর খিলগাঁওয়ে আনসার ও ভিডিপির সদরদপ্তরে অনুষ্ঠিত এই সভায় মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ বলেন, কুসংস্কার থাকলে গুজব ছড়ায়। পদ্মা সেতু নিয়ে গুজবে কান না দেওয়ার জন্য গ্রাম পর্যায়ে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করতে বার্তা পাঠানো হয়েছে।

গ্রাম, ইউনিয়ন পর্যায়ে আনসারের লিডার যারা আছেন তাঁদের কাছে এই বার্তা পাঠানো হয়েছে। এই বার্তা পেয়ে পদ্মা সেতু নিয়ে গুজবে কান না দিতে জনসাধারণকে সচেতন করবেন ৬১ লাখ আনসার সদস্য।

- Advertisement -islamibank

আনসার ও ভিডিপির মহাপরিচালক বলেন, সারাদেশে গ্রাম, ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে সাড়ে ১২ হাজার আনসার কমান্ডারকে ভাতার আওতায় আনা হয়েছে। এ ছাড়া আনসার ও ভিডিপি সদস্যের উন্নত প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। আগে থ্রি নট থ্রি রাইফেল ব্যবহার করা হতো। এখন নতুন ৩০ হাজার অস্ত্র এই বাহিনীর জন্য আনা হয়েছে। আরও ২০ হাজার অস্ত্র আনা হবে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM