৪ দফা দাবিতে চট্টগ্রাম নার্সিং কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন

শিক্ষার্থীদের ৪ দফা দাবির মুখে কার্যত অচল হয়ে পড়েছে চট্টগ্রাম নার্সিং কলেজের শিক্ষা কার্যক্রম। ক্লাস-পরীক্ষা বর্জন ও ক্লিনিক্যাল প্র্যাকটিস বন্ধ রেখে শনিবার (৬ জুলাই) থেকে আন্দোলন চালিয়ে যাচ্ছে বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট স্টুডেন্ট নার্সেস অ্যাসোসিয়েশন (বিবিজিএসএনএ)।

- Advertisement -

বুধবার (১৭ জুলাই) নগরের প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে ফের ৪ দফা দাবি উথাপন করা হয়।

- Advertisement -google news follower

দাবিগুলো হলো-এর আগে নার্সিং পেশায় স্বতন্ত্র ক্যাডার সার্ভিস (বিসিএস) চালু, ইন্টার্ন ভাতা ৬ হাজার থেকে ২০ হাজার টাকায় উন্নীত করা, নার্সিং কলেজকে পূর্ণাঙ্গ কলেজে রূপান্তর এবং পুরাতন পাঠদান পদ্ধতি বহাল রাখার দাবিতে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে অ্যাসোসিয়েশনেরর চট্টগ্রাম শাখার সভাপতি সাব্বির আহমেদ খান বলেন, চার দফা দাবি আদায়ে আমরা টানা ১২দিন ক্লাস-পরীক্ষা বর্জন ও ক্লিনিক্যাল প্র্যাকটিস বন্ধ রেখে আন্দোলন কর্মসূচি চালিয়ে যাচ্ছি। কিন্তু কর্তৃপক্ষের এখনো টনক নড়েনি। যদি অবিলম্বে আমাদের দাবিগুলো বাস্তবায়ন না হয় তাহলে আরো কঠোর কর্মসূচি দেওয়া হবে।

- Advertisement -islamibank

মানববন্ধনে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন সংগঠনের চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক মামুনুর রশিদ, যুগ্ম সাধারণ সম্পাদক হাজেরা আক্তার, মোহাইমিনুল ইসলাম ও সোনিয়া আক্তার।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM