৮ দিন পর বান্দরবানে সড়ক যোগাযোগ স্বাভাবিক

0

আটদিন বন্ধ থাকার পর বান্দরবানের সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ স্বাভাবিক হয়েছে। তবে পাহাড় ধসের কারণে রুমা উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

প্লাবিত সড়ক থেকে বন্যার পানি নেমে যাওয়া বুধবার (১৭ জুলাই) সকাল থেকে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। শহরের বাসস্ট্যান্ড থেকে ছেড়ে গেছে চট্টগ্রাম, কক্সবাজারসহ দূরপাল্লার যাত্রীবাহী পরিবহনগুলো।

এদিকে পাহাড় ধসে সড়ক বিধ্বস্ত হওয়ায় রুমা উপজেলার সঙ্গে জেলা সদরের অভ্যন্তরীণ সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে তিনদিন ধরে।

ব্যবসায়ী আব্দুল মান্নান জয়নিউজকে বলেন, গত কযেকদিন ধরে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় এখানকার ব্যবসায়ীদের অনেক ক্ষতি হয়েছে। ক্রেতাদের অর্ডারের মাল সরবরাহ করতে পারিনি। চরম দুর্ভোগ পোহাতে হয়েছে সবার।

পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক সৌরভ দাস ঝুন্টু জয়নিউজকে বলেন, বন্যায় প্রধান সড়ক তলিয়ে যাওয়ার কারণে সারাদেশের সঙ্গে বান্দরবানের আটদিন সড়ক যোগাযোগ বন্ধ ছিল। পানি নেমে যাওয়ায় নয়দিনের মাথায় সড়ক যোগাযোগ স্বাভাবিক হয়েছে। সকাল থেকে সব ধরনের যানবাহন চলাচল শুরু হয়েছে। তবে পাহাড় ধসে রুমা সড়কটি ব্যাপকভাকে ক্ষতিগ্রস্ত হওয়ায় রুমা উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

জয়নিউজ/আলাউদ্দিন/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...