পটিয়ায় পাওয়ার প্ল্যান্ট পরিদর্শনে সিআইইউর ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থীরা

পটিয়ার শিকলবাহার অ্যানার্জি প্যাক পাওয়ার প্ল্যান্ট পরিদর্শন করেছেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষার্থীরা।

- Advertisement -

সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা ১০৮ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন পাওয়ার প্ল্যান্টটি পরিদর্শন করেন।

- Advertisement -google news follower

পরিদর্শনকালে শিক্ষার্থীদের সঙ্গে ছিলেন সিআইইউর ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের (ইইই ) সহকারী অধ্যাপক মো. মোরশেদ আলম ও একই বিভাগের লেকচারার মো. রিজওয়ানুল আরেফীন নিয়ন।

এসময় শিক্ষকরা জানান, পাঠ্যবই-সিলেবাসের বাইরে শিক্ষার্থীদের অভিজ্ঞতামূলক জ্ঞানের সঙ্গে পরিচয় করিয়ে দিতে নিয়মিতভাবে নানামুখী উদ্যোগ হাতে নিয়ে আসছে স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং কর্তৃপক্ষ।

- Advertisement -islamibank

সিআইইউর ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষার্থীদের কাছে খুবই পছন্দের একটি কোর্স হলো ‘পাওয়ার সিস্টেম প্রটেকশন’। এই কোর্সটি পড়তে গিয়ে বারবারই ছাত্র-ছাত্রীদের ভেতর পাওয়ার প্ল্যান্ট নিয়ে নানা প্রশ্ন জেগেছে।
তাই সরেজমিনে পুরো বিষয়টির সঙ্গে তাদের ভাবনার সমন্বয় ঘটাতে ডিজেলে পরিচালিত অ্যানার্জি প্যাক পাওয়ার প্ল্যান্ট পরিদর্শন করেছেন শিক্ষার্থীরা।

নুসরাত বিনতে চৌধুরী নামের একজন ছাত্রী বলেন, খুব ভালো লেগেছে। পাওয়ার প্ল্যান্টগুলো আরও যুগোপযুগী করা গেলে নিশ্চয় একদিন বাংলাদেশ উন্নয়নের পথে অনেক দূর এগিয়ে যাবে।

একই রকম অভিমত জানালেন সাজ্জাদ, জিতু, রুমান নামের আরও বেশ কয়েকজন শিক্ষার্থীও।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM