কাউন্সিলর উপ-নির্বাচন: পশ্চিম বাকলিয়ায় প্রচারণা শুরু

চট্টগ্রাম সিটি করপোরেশনের ১৭নং পশ্চিম বাকলিয়া ওয়ার্ডে উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বী ছয় প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। প্রতীক পেয়েই প্রচারণা শুরু করেছেন প্রার্থীরা। শুক্রবার (১২ জুলাই) রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

- Advertisement -

প্রতীকপ্রাপ্ত প্রার্থীরা হলেন মো. মাসুদ করিম টিটু (রেডিও), একেএম আরিফুল ইসলাম (মিষ্টি কুমড়া), মোহাম্মদ শহিদুল আলম (ঘুড়ি), মো. শফি (লাটিম), শাহেদুল ইসলাম (টিফিন ক্যারিয়ার) ও শেখ নায়েম উদ্দীন (ঠেলাগাড়ি)।

- Advertisement -google news follower

আগামী ২৫ জুলাই সতেরটি ভোটকেন্দ্রের ১২৪টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ব্যবহার করা হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনও (ইভিএম)। উপ-নির্বাচনে ১৭ জন প্রিসাইডিং কর্মকর্তা, ১২৪ জন সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ও ২৪৮ জন পোলিং কর্মকর্তা ভোটগ্রহণের দায়িত্বে থাকবেন বলে জেলা নির্বাচন অফিস জানিয়েছে।

এই ওয়ার্ডে মোট ভোটারের সংখ্যা ৪৯ হাজার ৭৮২ জন। তারমধ্যে পুরুষ ভোটার ২৩ হাজার ৭৩৩ জন ও নারী ভোটার ২৬ হাজার ৪৯ জন।

- Advertisement -islamibank

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান জয়নিউজকে বলেন, শুক্রবার প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। প্রার্থীরা প্রচারণা শুরু করতে পারবেন।

তিনি আরও বলেন, নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী উপ-নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে। এজন্য ভোটারদের জন্য ডেমো ভোটের ব্যবস্থা থাকবে। পাশাপাশি ভোটগ্রহণ কর্মকর্তাদেরও প্রশিক্ষণ দেওয়া হবে।

এর আগে ২৫ জুলাই ভোটগ্রহণের তারিখ ঘোষণা করে পশ্চিম বাকলিয়া ওয়ার্ড উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

প্রসঙ্গত, গত ১৭ এপ্রিল নগরের একটি বেসরকারি হাসপাতালে পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের কাউন্সিলর একেএম জাফরুল ইসলাম মারা যান। ১২ জুন পশ্চিম বাকলিয়া ওয়ার্ড কাউন্সিলর পদটি শূন্য ঘোষণা করা হয়।

জয়নিউজ/আরডি/এমজেএইচ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM