নগরের অবৈধ দখলদারদের উচ্ছেদ শিগগির: মেয়র

সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, শিগগির সমন্বিতভাবে নগরের সব অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হবে।

- Advertisement -

শুক্রবার (১২ জুলাই) নগরের সিমেন্ট ক্রসিং থেকে রুবি সিমেন্ট গেইট পর্যন্ত নালার উপর অবৈধ স্থাপনা উচ্ছেদের কাজ পরিদর্শনকালে মেয়র একথা বলেন।

- Advertisement -google news follower

এসময় মেয়র দ্রুত অবৈধ স্থাপনা উচ্ছেদ করে বিমানবন্দর সড়কগামী যাত্রীদের ভোগান্তি লাঘবের তাগাদা দেন।

উল্লেখ্য, মেয়রের নির্দেশে বৃহস্পতিবার (১১ জুলাই) সকাল থেকে সিমেন্ট ক্রসিং থেকে রুবি সিমেন্ট গেট পর্যন্ত নালার উপর অবৈধ স্থাপনা উচ্ছেদের কাজ শুরু করে সিটি করপোরেশন, সিডিএ ও সেনাবাহিনী। এই তিন প্রতিষ্ঠানের সমন্বয়ে দিনব্যাপী চলে সিমেন্ট ক্রসিং থেকে রুবি সিমেন্ট গেট পর্যন্ত নালার উপর অবৈধ স্থাপনা উচ্ছেদের কাজ। এতে যুক্ত করা হয় অত্যাধুনিক স্কেভেটর ও আরসিসি কাটার যন্ত্রপাতি।

- Advertisement -islamibank

জানা যায়, বৃষ্টি হলেই তলিয়ে যায় বিমানবন্দর সড়ক। পানির ঢল ভেঙে চলাচল করতে হয় পথচারী ও যানবাহনকে। আগে রুবি সিমেন্ট কারখানা দিয়ে পানি চলাচলের পথ ছিল।

বিগত প্রশাসনের আমলে রুবি সিমেন্ট কর্তৃপক্ষ চসিকের এই রাস্তার জায়গা তাদের সীমানার মধ্যে ঢুকিয়ে নেয়। এতে রাস্তার পানি চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়।

বৃষ্টি হলে সিমেন্ট ক্রসিং থেকে রুবি সিমেন্ট কারখানা গেট পর্যন্ত অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হয় পথচারীদের। পানি চলাচল স্বাভাবিক করতে রাস্তার এই জায়গা ছেড়ে দেওয়ার জন্য রুবি সিমেন্ট কর্তৃপক্ষকে বারবার তাগাদা দেওয়া হয়। কিন্তু তাতে তারা কোনো কর্ণপাতই করেনি।

জনদুর্ভোগ লাঘবে সিটি মেয়রের নির্দেশ পেয়ে চসিক জলাবদ্ধতা নিরসন প্রকল্পে নিয়োজিত সেনাবাহিনী ও চউক কর্মকর্তাদের সমন্বয়ে রুবি সিমেন্ট গেটের অংশ ভেঙে ৬ ফুট প্রশস্ত ড্রেন তৈরি করা হয়। এই ড্রেনটি রুবি সিমেন্ট কারখানার পেছনে ৭নং খাল দিয়ে কর্ণফুলী নদীতে গিয়ে পড়বে।

জয়নিউজ/আরডি/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM