গুজব আতঙ্কে ঘি ঢালায়…

পদ্মা সেতু নির্মাণে মানুষের মাথা লাগবে। এমন গুজবে দেশবাসী যখন ছেলেধরা আতঙ্কে ভুগছে, ঠিক তখনই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এই আতঙ্কে ঘি ঢাললেন মো. আলমগীর হোসেন নামের এক ইউপি সদস্য। তবে তিনি এ ধরনের আতঙ্ক ছড়িয়ে রেহাই পাননি। এমন কাজের জন্য তাকে দেওয়া হয়েছে স্থানীয় প্রশাসনের কারণ দর্শাও নোটিশ।

- Advertisement -

বুধবার (১১ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন ওই ইউপি সদস্যকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন। আলমগীর হোসেন উপজেলার ১১নং ফতেপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য বলে জানা গেছে।

- Advertisement -google news follower

এ ব্যাপারে ইউএনও রুহুল আমিন জয়নিউজকে জানান, মঙ্গলবার (৯ জুলাই) সকাল ৭টা ৪৫ মিনিট ও ৭টা ৫১ মিনিটে ইউপি আলমগীর হোসেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘পদ্মা সেতুর জন্য মানুষের মাথা লাগবে’ ও ‘গুজব নয় সত্যি, রক্ত চায় পদ্মা সেতু! ঘরছাড়া শতাধিক পরিবার’ শিরোনামে দুইটি ছবি পোস্ট করে গুজব ছড়ানো হয়।

তিনি বলেন, একজন জনপ্রতিনিধি হয়ে এ ধরনের গুজবে উসকানি দিয়ে জনমনে উৎকণ্ঠা ও উদ্বেগ সৃষ্টি করেন ইউপি আলমগীর হোসেন, যা অনভিপ্রেত এবং চরম দায়িত্বজ্ঞানহীন কাজ। এ ধরনের মিথ্যা তথ্য পোস্ট করার কারণে তার বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না তা জানতে চেয়ে পত্রপ্রাপ্তির তিনদিনের মধ্যে তাকে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

- Advertisement -islamibank

পদ্মা সেতু নির্মাণকাজ পরিচালনায় মানুষের মাথা লাগবে বলে একটি কুচক্রীমহল বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালাচ্ছে জানিয়ে ইউএনও বলেন, আমরা স্পষ্টভাবে বলতে চাই, এটি একটি গুজব। এর কোনো সত্যতা নেই। এমন অপপ্রচার আইনত দণ্ডনীয় অপরাধ।

এ ধরনের গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য তিনি সকলের প্রতি অনুরোধ জানান।

জয়নিউজ/তালেব/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM