ওকালতনামায় সই করতে না দেওয়ায় পাঁচজনকে খালেদার লিগ্যাল নোটিশ

দুর্নীতির মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ওকালতনামায় সই করার অনুমতি না দেওয়ায় পাঁচজনকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন তাঁর আইনজীবী।

- Advertisement -

স্বরাষ্ট্র সচিব, পুলিশ প্রধান (আইজিপি), ঢাকা জেলা প্রশাসক (ডিসি), আইজি প্রিজন ও কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের সুপারিনটেনডেন্টকে এ নোটিশ পাঠানো হয়েছে।

- Advertisement -google news follower

মঙ্গলবার (৯ জুলাই) রেজিস্ট্রি ডাকযোগে খালেদা জিয়ার পক্ষে তাঁর অন্যতম আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল এই নোটিশ পাঠান।

দুর্নীতি মামলায় সাজা হওয়ার পর গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন খালেদা জিয়া। বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে চিকিৎসাধীন আছেন তিনি।

- Advertisement -islamibank

একাধিক মামলা থাকায় এখনো জামিনে মুক্ত হতে পারেননি বিএনপি প্রধান। যদিও তাঁর আইনজীবী ও দলের নেতাদের অভিযোগ সরকারের হস্তক্ষেপের কারণে তিনি জামিন পাচ্ছেন না। এবার তাঁর আইনজীবীরা অভিযোগ করেন, তাঁকে (খালেদা) ওকালতনামায় স্বাক্ষর দিতে দেওয়া হচ্ছে না।

নোটিশে বলা হয়েছে, যদি ৪৮ ঘণ্টার মধ্যে খালেদা জিয়াকে ওকালতনামায় সই করতে দেওয়া না হয়, তাহলে তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

কায়সার কামাল বলেন, বেগম জিয়া দীর্ঘদিন ধরে কারাগারে রয়েছেন। আইনগত অধিকার থেকে বারবার তাকে বঞ্চিত করা হচ্ছে। তাঁকে ওকালতনামায় স্বাক্ষর পর্যন্ত করতে দেওয়া হচ্ছে না। যেটা একজন বন্দির অধিকার। এটা তাঁর আইনগত এবং সাংবিধানিক অধিকারও।
কায়সার কামাল বলেন, ওকালতনামা ছাড়া একজন বন্দিকে কোর্টে রিপ্রেজেন্ট (প্রতিনিধিত্ব) করা যায় না।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM