দুর্যোগ মোকাবেলায় সিভিল সার্জনের কন্ট্রোল রুম

অতিবৃষ্টির কারণে পাহাড় ও ভূমিধসজনিত সম্ভাব্য দুর্যোগ মোকাবেলায় সিভিল সার্জন কার্যালয় মেডিকেল টিম গঠন ও কন্ট্রোল রুম চালু করেছে।

- Advertisement -

যেকোনো জরুরি মুহূর্তে ৬৩৪৮৪৩ নম্বরে ফোন করে কন্ট্রোল রুমে যোগাযোগের জন্য বলেছে সিভিল সার্জন কার্যালয়।

- Advertisement -google news follower

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কন্ট্রোল রুম চালু ও মেডিকেল টিম সেবা দিবে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী।

তিনি বলেন, উপজেলা পর্যায়ের সরকারি চিকিৎসাকেন্দ্র সমূহে মেডিকেল টিম গঠন করা হয়েছে। এসব মেডিকেল টিম ২৪ঘণ্টা সেবা দিবে। এছাড়া সরকারি সব চিকিৎসাকেন্দ্রের চিকিৎসকসহ কর্মকর্তা-কর্মচারীরা রোস্টার অনুযায়ী দায়িত্ব পালন করবেন।

- Advertisement -islamibank

তিনি আরও বলেন, সিভিল সার্জন কার্যালয়ে কন্ট্রোল রুম চালুর পাশাপাশি জরুরি পরিস্থিতি মোকাবেলায় জনবল রাখা হয়েছে। মেডিকেল টিমের জন্য পর্যাপ্ত ওষুধসহ যাবতীয় সরঞ্জাম সরবরাহ করার পাশাপাশি শুকনো খাবার ও প্রয়োজনীয় জিনিস রাখা হয়েছে।

এর আগে চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান এবং খাগড়াছড়ি জেলার সিভিল সার্জনকে মেডিকেল টিম গঠন ও কন্ট্রোল রুম চালুর নির্দেশনা দেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর।

জয়নিউজ/আরডি/বিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM