কালুরঘাট সেতু নির্মাণের দাবিতে মুক্তিযোদ্ধাদের অনশন

বোয়ালখালী-কালুরঘাট সেতু দ্রুত নির্মাণের দাবিতে অনশন কর্মসূচি পালন করেছেন বোয়ালখালীর মুক্তিযোদ্ধারা।

- Advertisement -

শনিবার (৬ জুলাই) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পূর্ব কালুরঘাটে এ কর্মসূচি পালন করা হয়।

- Advertisement -google news follower

এতে মুক্তিযোদ্ধা, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী, ধর্মীয় ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্তরের মানুষ অংশ নেন। তাদের হাতে ছিল ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ড। যাতে শোভা পাচ্ছিল ‘দাবি শুধু একটাই, বোয়ালখালী-কালুরঘাট সেতুর দ্রুত বাস্তবায়ন চাই’।

অনশন কর্মসূচিতে মুক্তিযোদ্ধা ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এছাড়া প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয় ও দিনব্যাপী ছিল কবিগানের আসর।

- Advertisement -islamibank

কর্মসূচিতে অংশগ্রহণকারী মুক্তিযোদ্ধারা বলেন, প্রধানমন্ত্রী কর্ণফুলী নদীর উপর কালুরঘাটে রেল-কাম-সড়ক সেতু বাস্তবায়নে যে নীতিগত অনুমোদন দিয়েছেন তার দ্রুত বাস্তবায়নের দাবিতেই এ কর্মসূচি। এ সেতুটি নির্মিত হলে চট্টগ্রামের সামগ্রিক উন্নয়ন কর্মকাণ্ডের প্রসার ঘটবে।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার হারুন মিয়া বলেন, ব্রিটিশ আমলে নির্মিত কালুরঘাট সেতুটি জরাজীর্ণ হয়ে বিপজ্জনক হয়ে উঠেছে। এছাড়া একমুখী এ সেতুতে যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় যানজট আর দুর্ঘটনা এখন নিত্যদিনের সঙ্গী।

বোয়ালখালী-কালুরঘাট সেতু বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক মো. আবদুল মোমিন বলেন, চট্টগ্রামের সার্বিক উন্নয়নে কর্ণফুলী নদীর উপর নতুন রেল-কাম-সড়ক সেতু খুবই জরুরি হয়ে দাঁড়িয়েছে।

এদিন বিকেল ৪টায় শরবত পান করিয়ে মুক্তিযোদ্ধাদের অনশন ভঙ্গ করান চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মইন উদ্দিন খান বাদল।

তিনি এসময় বলেন, চট্টগ্রামবাসীকে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সেতু নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছিলেন। তিনি এ বিষয়ে আন্তরিক। সেতু নির্মাণে অর্থের যোগানও রয়েছে।

সাংসদ বাদল বলেন, এ দাবি পূরণ না হলে আগামী ডিসেম্বরে আমি সংসদ থেকে সরে দাঁড়াব।

সেতুর দাবিতে দক্ষিণ চট্টগ্রামের মুক্তিযোদ্ধাদের অনশন কর্মসূচির সঙ্গে সংহতি প্রকাশ করেন সাতকানিয়া মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার এলএমজি তাহের, বোয়ালখালী-কালুরঘাট সেতু বাস্তবায়ন পরিষদ, বোয়ালখালী প্রেস ক্লাব, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বোয়ালখালী শাখার সভাপতি শ্যামল বিশ্বাস, বোয়ালখালী উন্নয়ন সংগ্রাম পরিষদের আহ্বায়ক সৈয়দুল আলম, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান মহিলা ঐক্য পরিষদ চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি রমা বৈদ্য ও যুগ্ম সাধারণ সম্পাদক ইলা বড়ুয়া, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ বোয়ালখালী শাখার সভাপতি সজল কান্তি চৌধুরী, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. রিয়াদ হোসেন।

কর্মসূচিতে কবিগান পরিবেশন করেন সরকার কমল দাশ ও তার দল।

জয়নিউজ/মাসুদ/এমজেএইচ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM