কংগ্রেস সভাপতির পদ ছাড়লেন রাহুল

সংবাদমাধ্যমকে দলীয়প্রধানের পদ থেকে পদত্যাগের কথা জানিয়ে রাহুল গান্ধী বলেছেন, আমি আর কংগ্রেসের সভাপতির পদে নেই। পদত্যাগপত্র দিয়েছি। নতুন সভাপতি নির্বাচনের প্রক্রিয়াতেও থাকব না।

- Advertisement -

বুধবার (৩ জুলাই) রাহুল গান্ধীর পদত্যাগের খবর জানিয়ে ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে, কংগ্রেসের হাইকমাণ্ড সূত্রে তাঁর পদত্যাগপত্র গৃহীত হওয়ার আভাস মিলেছে।

- Advertisement -google news follower

এর আগে গত ২৫ মে লোকসভা নির্বাচনে পরাজয়ের পর রাহুল গান্ধী কংগ্রেসের সভাপতির পদ থেকে সরে দাঁড়ানোর কথা বলেছিলেন। সেই ধারাবাহিকতায় রাহুল চিঠি দিয়ে পদত্যাগের কথা জানিয়েছেন কংগ্রেস নেতৃত্বকে।

রাহুল গান্ধী ২০১৭ সালের ডিসেম্বরে কংগ্রেসের সভাপতির দায়িত্ব নেন। পদত্যাগ বিষয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, আর দেরি না করে শিগগিরই কংগ্রেস পার্টির উচিত নতুন সভাপতি নির্বাচিত করা। এই প্রক্রিয়ার মধ্যে তিনি আর নেই। কারণ, ইতিমধ্যে তিনি পদত্যাগ করেছেন।

- Advertisement -islamibank

প্রসঙ্গত, চলতি বছর লোকসভা নির্বাচনের ফলে বড় ধরনের পরাজয় হয়েছে কংগ্রেসের। রাহুল গান্ধী নিজে আমেথিতে প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী স্মৃতি ইরানির কাছে হেরে যান।

জয়নিউজ/এমজেএইচ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM