জেএসসি ২ নভেম্বর ও এসএসসি ১ ফেব্রুয়ারি শুরু

২০২০ সালের এসএসসি ও ২০১৯ সালের জেএসসি পরীক্ষার সময়সূচি অনুমোদন করেছে শিক্ষা মন্ত্রণালয়। প্রথমে বহুনির্বাচনি ও পরে সৃজনশীল/রচনামূলক (তত্ত্বীয়) পরীক্ষা অনুষ্ঠিত হবে। উভয় পরীক্ষায় মধ্যে কোনো বিরতি থাকবে না।

- Advertisement -

প্রস্তাবিত সূচি অনুযায়ী, জেএসসি ও সমমানের পরীক্ষা আগামী ২ নভেম্বর শুরু হবে। শেষ হবে ১১ নভেম্বর। অন্যদিকে এসএসসি ও সমমানের তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা শুরু হবে ২০২০ সালের ১ ফেব্রুয়ারি। শেষ হবে ২২ ফেব্রুয়ারি।

- Advertisement -google news follower

জেএসসির সূচি: ২ নভেম্বর বাংলা, ৪ নভেম্বর ইংরেজি, ৫ নভেম্বর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, ৬ নভেম্বর ইসলাম ও নৈতিক শিক্ষা/হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা/বৌদ্ধধর্ম ও নৈতিক শিক্ষা/খ্রিস্টধর্ম ও নৈতিক শিক্ষা, ৭ নভেম্বর বাংলাদেশ ও বিশ্ব পরিচয়, ৯ নভেম্বর গণিত এবং ১১ নভেম্বর বিজ্ঞান।

শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, কেন্দ্র সচিব ছাড়া অন্য কোনো ব্যক্তি/পর্রীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন আনতে এবং ব্যবহার করতে পারবেন না। পরীক্ষার্থীরা পরীক্ষায় সাধারণ সায়েন্টিফিক ক্যালকুলেটর ব্যবহার করতে পারবে।

জয়নিউজ/এমজেএইচ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM