আর্জেন্টিনাকে হারিয়ে কোপার ফাইনালে ব্রাজিল

আবারো স্বপ্নভঙ্গ হলো আর্জেন্টিনার। কোপা আমেরিকার সেমিফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে ফাইনালে উঠলো ব্রাজিল। এ জয়ের মধ্যে দিয়ে আর্জেন্টিনার বিপক্ষে টানা পাঁচ ম্যাচ অপরাজিত থাকলো ব্রাজিল। আর ১২ বছর পর আবারও ঘরের মাঠে কোপার ফাইনালে উঠল সেলেকাওরা।

- Advertisement -

বাংলাদেশ সময় ভোর ৬টায় ব্রাজিলের স্তাদিও মিনেইরাও স্টেডিয়ামে শুরু হয় এই হাই ভভোল্টেজ ম্যাচ। খেলার শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নেয় ব্রাজিল। ম্যাচের ১৯ মিনিটে রবার্তো ফিরমিনোর এসিস্ট থেকে ব্রাজিলকে ১-০ তে এগিয়ে নেন স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস।

- Advertisement -google news follower

আলবেসিলস্তেদের সৌভাগ্যে ক্রস বার বাধা হয়ে দাঁড়ালে প্রথমার্ধেই আর কোনো গোলের দেখা পাইনি দুই দল। প্রথমার্ধ শেষে তাই ১-০ গোলের ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় ব্রাজিল।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই বল নিজেদের কাছে রাখার চেষ্টা করে ব্রাজিল। তবে গোল পরিশোধে মরিয়া আর্জেন্টাইন ফুটবলাররা। লিওনেল মেসির শট বারে লেগেও ফিরে আসে। গোলে খুব কাছে গিয়েও ব্যর্থ মেসি। আলবেসিলেস্তেদের হয়ে চেষ্টার কমতি রাখেননি লিওনেল মেসি।

- Advertisement -islamibank

ম্যাচের ৭১ মিনিটে আরও এক গোল হজম করে মেসিরা। এবার গোলদাতা রবার্তো ফিরমিনো। আর ফিরমিনোকে যেন প্রথম গোলে সাহায্য করার জন্য কৃতজ্ঞতা জানালেন গ্যাব্রিয়েল জেসুস। কারণ দ্বিতীয় গোলের এসিস্ট যে তিনিই করেছেন।

আর্জেন্টিনার হয়ে মেসির আন্তর্জাতিক শিরোপা জয়ের স্বপ্ন অধরাই রয়ে গেল। টানা তিন ফাইনাল হেরেছেন আলবেসিলস্তেদের হয়ে। কোপার দুই ফাইনালে উঠেও পারেননি শিরোপা জিততে। আর এবার তো সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছে তাদের।

৮ জুলাই রি ডি জেনেরিওর মারাকানা স্টেডিয়ামে দ্বিতীয় সেমি ফাইনালের বিজয়ী দলের বিপক্ষে শিরোপা জয়ের লক্ষ্যে খেলবে ব্রাজিল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত দুইটায়।

জয়নিউজ/পার্থ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM