খালেদার মুক্তির আন্দোলন চট্টগ্রাম থেকেই : অলি

জাতীয় মুক্তি মঞ্চের প্রধান উদ্যোক্তা কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম বলেছেন গণতন্ত্র পুনঃ প্রতিষ্ঠা, বেগম খালেদা জিয়ার মুক্তিসহ ১৮ দফা দাবির আন্দোলন চট্টগ্রাম থেকেই হবে।

- Advertisement -

সোমবার (১ জুলাই) বিকাল ৪ টায় চট্টগ্রাম প্রেস ক্লাবে জাতীয় মুক্তি মঞ্চের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

- Advertisement -google news follower

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অলি আহমদ বলেন, নাজুক অর্থনৈতিক ও রাজনৈতিক পরিস্থিতিতে আমরা নির্বিকার থাকতে পারি না। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি যে, খালেদা জিয়াকে মুক্ত ও গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে। খালেদা জিয়া যদি কারাগার থেকে মুক্ত হন, একনায়কতন্ত্র থেকে যদি দেশ মুক্ত হয় ও দেন দ্য নেশন উইল বি ফ্রি ।

এ লক্ষ্য অর্জনে ‘জাতীয় মুক্তি মঞ্চ’ ঘোষণা করে তিনি বলেন, আশা করি জাতীয়তাবাদে বিশ্বাসী সকল শক্তি আমাদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে ঐক্যবদ্ধভাবে জাতিকে মুক্ত করার জন্য এগিয়ে আসবেন।

- Advertisement -islamibank

বিশেষভাবে, গণতন্ত্রপ্রেমী ও বাংলাদেশপ্রেমী সকল রাজনৈতিক দল, সকল নাগরিক, সামাজিক সংগঠন, সকল প্রবীণ ও তরুণদের প্রতি আমাদের এই আহ্বান।

তিনি আরো বলেন, যারা দেশকে ভালোবাসে এবং বেগম জিয়াকে মুক্ত করতে চায়, দেশবাসীকে মুক্ত করতে চায়, যারাই আমাদের সঙ্গে আসবে, সবাইকে আমরা সঙ্গে রাখব। তবে জাতীয় মুক্তি মঞ্চ কোনো ধরনের ধ্বংসাত্মক কর্মকাণ্ডে লিপ্ত হবে না। কোনো সন্ত্রাসী কর্মকাণ্ডে কাউকে আমরা সাহায্য করব না।

অলি আহমদ বলেন, আমাদের এ লক্ষ্য অর্জনের জন্য প্রতিটি জেলায় জেলায় গিয়ে জনগণকে আমাদের ১৮ দফা বোঝানোর চেষ্টা করব। জনমত গড়ার চেষ্টা করব। সরকারকে অনুরোধ করব, তারা যেন তাদের ভুলগুলো অনুধাবন করে। সবার স্বার্থে, দেশকে সঠিকভাবে পরিচালনার স্বার্থে যথাশিগগির একটি নির্বাচন দিন। জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দিতে হবে। জনগণের অর্থ লুটপাট হচ্ছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। বিদেশে যারা অর্থ পাচার করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।
বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন এলডিপির যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, কেন্দ্রীয় সিনিয়র নেতা ইসমাইল হোসেন বেঙ্গল, জাগপার সিনিয়র সভাপতি রাশেদ প্রধান, কেন্দ্রীয় কমিটির সহসভাপতি কাজী আনাস, জাতীয় দলের প্রধান এহছানুল হুদা, চট্টগ্রাম উত্তর জেলার এলডিপির সভাপতি নূরুল আলম তালুকদার, দক্ষিণ জেলা এলডিপির সভাপতি অ্যাডভোকেট কফিল উদ্দীন চৌধুরী, মহানগর এলডিপির সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া শিমুল ও কল্যাণ পার্টির চট্টগ্রাম মহানগর সভাপতি মো.ইলিয়াছ চৌধুরী প্রমুখ।

জয়নিউজ/কাউছার/বিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM