নবীন শিক্ষার্থীদের পদচারণায় মুখর চট্টগ্রাম বিজ্ঞান কলেজ

উচ্চ মাধ্যমিকে ভালো মানের কলেজে ভর্তির স্বপ্ন নিয়ে সুদূর রাঙামাটি থেকে চট্টগ্রামে এসেছেন স্বপন কাঞ্চন। এ জন্য তিনি বেছে নিয়েছেন চট্টগ্রাম বিজ্ঞান কলেজকে। পছন্দের কলেজে ভর্তির পর এখন তার স্বপ্ন আরও দূর লক্ষ্যের দিকে। হতে চান চিকিৎসক।

- Advertisement -

একইভাবে বিজ্ঞান কলেজের মনোরম পরিবেশ আর পড়ালেখার পদ্ধতি আকৃষ্ট করেছিল সেগুপ্তা শওরিনকে। ক্যান্টনমেন্ট স্কুল থেকে জিপিএ-৫ পাওয়া এই শিক্ষার্থী তাই কোনো পিছুটান না রেখেই ভর্তি হয়েছেন এই কলেজে। ভবিষ্যতে তিনি পড়তে চান আইবিএতে।

- Advertisement -google news follower

চট্টগ্রাম বিজ্ঞান কলেজে একাদশ ভর্তি হওয়া এরকম স্বপ্নবান শিক্ষার্থীদের ওরিয়েন্টশন ক্লাস (শিক্ষারম্ভ অনুষ্ঠান) অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (১ জুলাই) এ ওরিয়েন্টশন ক্লাস অুনষ্ঠিত হয়।

প্রথম দিনেই কলেজের শিক্ষার পরিবেশ আর শিক্ষকদের পরামর্শ শুনে মুগ্ধ তারা। নবীন শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয়ে ওঠে কলেজ ক্যাম্পাস।

- Advertisement -islamibank

কলেজের অধ্যক্ষ ড. জাহেদ খানের সভাপতিত্বে ও ফরিদুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন জীববিজ্ঞান বিভাগের প্রধান খালেদ মোহাম্মাদ শহিদ, আইসিটি বিভাগের প্রধান সুদীপ দত্ত, বাংলা বিভাগের প্রধান আকতার কামাল, রসায়ন বিভাগের প্রধান মাঈনুদ্দীন মাঈনু গণিত বিভাগের সিনিয়র প্রভাষক সাকের উদ্দীন ও জয়দেব চন্দ্র ধর, ইংরেজি বিভাগের সিনিয়র প্রভাষক আশিক ইফতি ও খালেদ মাহমুদ ফয়সাল।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM