উন্নয়নের ভোগান্তি সহ্য করার অনুরোধ মেয়রের

নগরবাসীকে উন্নয়নের ভোগান্তি সহ্য করার অনুরোধ করেছেন নগরপিতা আ জ ম নাছির উদ্দীন।

- Advertisement -

বুধবার (২৬ জুন) দুপুরে নগরের নয়াবাজার চত্বরে পোর্ট কানেক্টিং রোডের উন্নয়ন ও সম্প্রসারণ ফলক উন্মোচনকালে মেয়র এ অনুরোধ জানান। এসময় মেয়র আনন্দীপুর গেইট থেকে মাজার পর্যন্ত লর্ড-১ সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন করেন।

- Advertisement -google news follower

তিনি বলেন, প্রস্তাবিত বঙ্গবন্ধু সড়কে পরিকল্পিত ও টেকসই উন্নয়নের জন্য ১৭০ কোটি টাকা ব্যয় করা হবে। জাইকার অর্থায়নে এ সড়ক নির্মিত হবে।

মেয়র আরো বলেন, মুখে বলা সহজ কিন্তু কাজ করা অনেক কঠিন। এ রোড দিয়ে নিয়মিত বন্দরের সকল গাড়ির গমন ও বহির্গমন হয়। তাই এ কাজ করতে গিয়ে প্রতিবন্ধকতা হচ্ছে। তারপরও করপোরেশনের ঐকান্তিক প্রচেষ্টায় সড়কের উন্নয়ন কাজ চলছে।

- Advertisement -islamibank

এই এলাকার উন্নয়ন করতে গিয়ে জনগণের যে ভোগান্তি হচ্ছে তার জন্য দুঃখ প্রকাশ করে মেয়র বলেন, সবাইকে উন্নয়নের এ ভোগান্তি সহ্য করতে হবে। দেড় কিলোমিটার এই রাস্তার উন্নয়নের জন্য ব্যয় ধরা হয়েছে প্রায় ৪২ কোটি টাকা। এতে কার্পেটিং পুরু ৯ ইঞ্চি, বেস টাইপ ৮ ইঞ্চি, উয়াটার বাউন্ড মেগাডাম ৬ ইঞ্চি, সেন্ট ফাইলিং ১২ ইঞ্চি সর্বমোট ৩ ফিট রাস্তা উঁচু করা হবে। এছাড়াও এই সড়কে দুইটি কালবার্ট, লিংক রোডে ৭টি কালবার্ট, বক্স কালবার্ট একটি এবং ৮৫০ গাছ লাগানো হবে। রাস্তার মাঝখানে আড়াই ফুট প্রশস্থ মিডিয়ান ও এলইডি লাইট থাকবে বলেও জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন কাউন্সিলর এম এম এরশাদ উল্লাহ, মো. সাবের আহমেদ, মোরশেদ আক্তার, সংরক্ষিত মহিলা কাউন্সিলর জেসমিন খানম ও ফারহানা জাবেদসহ করপোরেশনের কর্মাকর্তারা।

জয়নিউজ/পার্থ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM