আলীকদমে বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক সেমিনার

বান্দরবানের আলীকদমে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

- Advertisement -

সোমবার (২৪ জুন) আলীকদম উপজেলা নির্বাহী অফিসার সায়েদ ইকবালের সভাপতিত্বে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এই সেমিনার অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আবুল কালাম এতে প্রধান অতিথি ছিলেন।

- Advertisement -google news follower

সেমিনারে বক্তারা বলেন, বিদেশে দক্ষ জনশক্তির পর্যাপ্ত চাহিদা রয়েছে। কিন্তু দক্ষতা ও সচেতনতার অভাবে আমাদের দেশ থেকে জনশক্তি রপ্তানি করা সম্ভব হচ্ছে না। বর্তমানে বাংলাদেশের প্রায় প্রতিটি জেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র রয়েছে। এসব প্রতিষ্ঠান থেকে কাউজকিপিং, কম্পিউটার, গার্মেন্টস ও ড্রাইভিংসহ বিভিন্ন দেশের ভাষা শিক্ষার উপর প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। যাতে আমাদের দেশের শিক্ষিত বেকার যুবসমাজ দেশের বোঝা না হয়ে জনশক্তিতে রূপান্তরিত হতে পারে।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আলীকদম উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আলতাফ হোসেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ইস্কান্দর রনূরী, বান্দরবান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের জাপানী ভাষা প্রশিক্ষক মাহমুদুল ইসলাম, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের প্রধান সহকারী আব্দুল আলীম চৌধুরী।

জয়নিউজ/হাসান/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM