ট্রাম্পের কাছ থেকে ‘চমৎকার’ চিঠি পেলেন কিম

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছ থেকে একটি চিঠি পেয়েছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম কেসিএনএ এ খবর দিয়েছে। সেখানে বলা হয়েছে, ওই চিঠিকে ‘চমৎকা’র বলে বর্ণনা করেছেন কিম এবং বলেছেন, চিঠির কৌতূহলোদ্দীপক বিষয়বস্তু নিয়ে তিনি গভীরভাবে ভাবছেন। ট্রাম্পের ‘অসাধারণ’ সাহসেরও প্রশংসা করেছেন তিনি।

- Advertisement -

এ মাসের শুরুর দিকে ডোনাল্ড ট্রাম্প বলেছিলেন, কিম জং উনের কাছ থেকে তিনি একটি সুন্দর চিঠি পেয়েছেন। তবে ডোনাল্ড ট্রাম্পের চিঠি কখন আর কিভাবে কিমের কাছে পৌঁছানো হলো, তা পরিষ্কার করা হয়নি।

- Advertisement -google news follower

গত ফেব্রুয়ারিতে ভিয়েতনামে ডোনাল্ড ট্রাম্প এবং কিম জং উনের বৈঠক সমঝোতা ছাড়াই শেষ হয়। এরপর থেকে দুই দেশের মধ্যে আলোচনা স্থগিত রয়েছে।

ওই বৈঠক ব্যর্থ হয়ে যাওযার পর গত কয়েক মাসের মধ্যে এটাই দুই দেশের সম্পর্কে সবচেয়ে বড় অগ্রগতি বলে মনে করা হচ্ছে। শুরু থেকে দুই নেতাই বেশ কয়েকটি চিঠি আদান-প্রদান করেছেন।

- Advertisement -islamibank

আর এই সময়টিও বেশ গুরুত্বপূর্ণ। কারণ সামনের সপ্তাহেই সিউলে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জা ইনের সঙ্গে আলোচনায় বসতে যাচ্ছেন ডোনাল্ড ট্রাম্প।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM