স্মার্টফোন দিয়ে চলবে মোটরসাইকেল!

স্মার্টফোন দিয়েই চলবে মোটরসাইকেল। আর এমনি প্রথম আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের ইলেকট্রিক মোটরসাইকেল নিয়ে এলো ইন্টেলিকরপ ।

- Advertisement -

রেভল্ট আরভি-৪০০ নামের এই স্মার্ট মোটরসাইকেলে থাকছে একাধিক কানেক্টের ফিচার। ফোরজি সিম কার্ডের মাধ্যমে এই মোটরসাইকেল সব সময় ইন্টারনেটের সাথে সংযোগ থাকবে।

- Advertisement -google news follower

রেভল্ট অ্যাপ ব্যবহার করে স্মার্টফোন থেকে রেভল্ট আরভি-৪০০ মোটরসাইকেলের একাধিক ফিচার নিয়ন্ত্রণ করা যাবে।

ম্যাপ গাইডসহ এই মোটসাইকেলে থাকছে লোকেশন ফিচার। ম্যাপ গাইড ছাড়াও থাকছে ব্যাটারি চার্জ, জিও ফেসিং, ব্যাটারি অর্ডার, স্মার্টফোন থেকে মোটরসাইকেল স্টার্ট, স্টপ্লোকেশন শেয়ারিং এর মতো ফিচার। ভবিষ্যতে সফটওয়্যার আপডেটের মাধ্যমে এই মোটরসাইকেলে আরও ফিচার যোগ হতে পারে।

- Advertisement -islamibank

রেভল্ট আরভি-৪০ মোটরসাইকেলে থাকছে একটি লিথিয়াম আয়ন ব্যাটারি। এক চার্জে ১৫৬ কিমি চলতে পারবে এই মোটরসাইকেল। ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে চার ঘন্টা সময় লাগবে। খুব সহজেই ব্যাটারি বদল করে আবার মোটসাইকেল চালানো যাবে।

থাকছে তিনটি রাইডিং মোড। রেভল্ট আরভি-৪০০ এ যেকোনো ১২৫ সিসি ইঞ্জিনের মোটরসাইকেলের মতো পারফর্মেন্স পাওয়া যাবে। ভারতের হরিয়ানার কারখানায় তৈরি হবে এই মোটরসাইকেল।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM