ন ডরাই

ন ডরাই। মানে ভয় পাই না। এটা বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের ভাষা। এবারই প্রথম এই অঞ্চলের ভাষায় কোনো সিনেমার নামকরণ করা হলো। ছবির সংলাপগুলোও এই ভাষায়।

- Advertisement -

সিনেমাটি তৈরি হয়েছে কক্সবাজার সমুদ্রসৈকতকে ঘিরে। বিষয় সার্ফিং। প্রথমবারের মতো এই বিষয় নিয়েও সিনেমা হচ্ছে বাংলাদেশে। সিনেমাটির ইংরেজি নাম ‘ডেয়ার টু সার্ফ’।

- Advertisement -google news follower

স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমানের প্রযোজনায় সিনেমাটি পরিচালনা করেছেন তানিম রহমান অংশু। চিত্রনাট্য ভারতের ‘বুনোহাঁস’ ও ‘পিংক’ ছবিখ্যাত শ্যামল সেনগুপ্তের। অভিনয় করেছেন শরিফুল রাজ, সুনেরা বিনতে কামাল প্রমুখ।

জানা গেছে, দেশে মুক্তির আগে বিশ্বের বড় বড় চলচ্চিত্র উৎসবে সিনেমাটি প্রদর্শিত হবে। সম্প্রতি কান চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে ‘ন ডরাই’।

- Advertisement -islamibank

একজন নারী সার্ফারের জীবন থেকে সত্য ঘটনা অবলম্বনে ছবির গল্প তৈরি হয়েছে। নারীর এগিয়ে যাওয়ার একটা বার্তা থাকছে এতে। সিনেমার প্রায় নব্বই শতাংশ দৃশ্যধারণ হয়েছে কক্সবাজারে।

অক্টোবরে ছবিটি দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়ার পরিকল্পনা করছে নির্মাতা প্রতিষ্ঠান।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM