জলাবদ্ধতা নিরসনে পরিচ্ছন্ন শহরের বিকল্প নেই: মেয়র

জলাবদ্ধতা নিরসনে পরিচ্ছন্ন শহরের বিকল্প নেই উল্লেখ করে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন এ নগর আমাদের, এখানে আমরা জন্মগ্রহণ করেছি। এ নগরকে গড়ে তোলার দায়িত্ব আমাদের সকলেরই। বিশ্বমানের একটি নগর গড়ার গুরু দায়িত্ব নগরবাসীর। আমাদের শহরকে আমাদের সন্তানের মত লালন-পালন করতে হবে।

- Advertisement -

বুধবার (১৯ জুন ) বিকেলে চসিক মিলনায়তনে ২৪ নং উত্তর আগ্রাবাদ ওয়ার্ডের শান্তিবাদ শ্যামলী, বসুন্ধরা ও রমনা আবাসিক এলাকার ছাত্রলীগ ও আওয়ামী লীগের কর্মী এবং স্থানীয়দের সঙ্গে মতবিনিময় সভায় একথা বলেন।

- Advertisement -google news follower

মেয়র বলেন, জলাবদ্ধতা নগরবাসীর জন্য অভিশাপ। পূর্বেকার সময়ে নগরে জোয়ারের ও বৃষ্টির পানি ধারণ করার জন্য নগরের পর্যাপ্ত পরিমান জলাশয়,ডোবা, খাল-বিল ও পুকুর ছিল। এগুলোতেই জোয়ারের ও বৃষ্টির পানি ধারণ করত।

ফলে নগরীতে তখনকার সময়ে জলজট সৃষ্টি হত না। পরিকল্পিত একটি নগরে ১২ শতাংশ জলাশয় থাকা দরকার। বর্তমানে ১ শতাংশও জলাশয় নেই এই নগরে।

- Advertisement -islamibank

এসময় চসিক অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, বেলাল আহমদ, আলী আহমদ সরকার, তওহীদুল ইসলাম বাবু, আহসান হাবিব আহসান, মোশারফ হোসেন, ও শাহজাহান উপস্থিত ছিলেন।

জয়নিউজ/কাউছার/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM