নির্বাচনে জিততে বাংলাদেশিদের ব্যবহার করে বিজেপি

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী অভিযোগ করেছেন, লোকসভা নির্বাচনে জিততে জালিয়াতি করেছে বিজেপি। এক্ষেত্রে বাংলাদেশিদের ব্যবহার করা হয়েছে বলে তাঁর দাবি। এবিপি আনন্দকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ অভিযোগ করেন।

- Advertisement -

সাক্ষাৎকারে মমতা বলেন, রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) এক হাজার লোক এখনো বিভিন্ন প্রান্তে অবস্থান করছে। খোঁজ নিয়ে দেখেন, তারা কত স্কুল চালায়। টাকা আসছে কোথা থেকে!

- Advertisement -google news follower

এরপরই আবার এই অর্থ বিদেশ থেকে আসছে বলে দাবি করেন মমতা।

বাংলাদেশ সীমান্ত থেকে নির্বাচনের সময় কারা বৈঠক করতে এসেছিলেন এ কথা বলার পর মমতা আবার বলেন, বাংলাদেশ সীমান্ত থেকে অন্য ধর্মের লোক এসেছে। তবে তারা কোন ধর্মের সেটা আমি বলবো না।

- Advertisement -islamibank

মমতার অভিযোগ, বিজেপি ইভিএমে আগে থেকেই প্রোগ্রামিং করে রেখেছিল। দেশজুড়ে ৩০০টি এবং পশ্চিমবঙ্গে ২৩টি আসনে প্রোগ্রামিং করে রেখেছিল কেন্দ্রে ক্ষমতাসীন দলটি। এরমধ্যেও তাঁর দল তৃণমূল কংগ্রেস বেশি আসনে জিতেছে বলে উল্লেখ করেন মমতা। বিজেপি দুর্ভাগ্যক্রমে ১৮টি আসনে জয় পায়। যদিও বিজেপি নির্বাচনের আগে ২৩টি আসনে জয় পাবে বলে দাবি করেছিল।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও বলেছিলেন, ৩০০টির বেশি আসনে বিজেপি জয় পাবে। কিভাবে এই সংখ্যা মিলে গেল এমন প্রশ্ন রেখে তৃণমূল নেত্রী অভিযোগ করেন, বিভিন্ন স্থানে বাঙালিদের নামে মিথ্যা প্রচারণা চালিয়েছিল বিজেপি। বিভিন্ন গোষ্ঠীর মধ্যে বিরোধ তৈরি করার চেষ্টা করেছিল তারা।

মুখ্যমন্ত্রী বলেন, আসামে বিজেপি প্রচারণা চালিয়েছিল বাঙালিরা জিতলে রাজবংশীদের জমি কেড়ে নেবে। এছাড়া কুচবিহারে বাঙালি, বাংলাদেশি ও রাজবংশীদের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি এবং বিভিন্ন জেলায় বাঙালিদের সঙ্গে হিন্দি ভাষাভাষীদের বিরোধ তৈরি করেছিল বিজেপি।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM