ইস্ট ডেল্টায় প্রফেশনাল কোর্স এসিএইচআরএমে ভর্তি শুরু

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি সেন্টার ফর প্রফেশনাল ডেভলপমেন্ট অ্যান্ড চেঞ্জের অধীনে অ্যাডভান্সড সার্টিফিকেট ইন হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট (এসিএইচআরএম) কোর্সে নতুন ব্যাচে ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে।

- Advertisement -

মানবসম্পদ পেশাজীবীদের সংগঠন বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্টের (বিএসএইচআরএম) সঙ্গে যৌথ উদ্যোগে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি সেন্টার ফর প্রফেশনাল ডেভলপমেন্ট অ্যান্ড চেঞ্জ সীমিত আসনের এই বিশেষায়িত কোর্সটি পারিচালনা করছে। এটি চট্টগ্রামে প্রথম ও এখন পর্যন্ত একমাত্র।

- Advertisement -google news follower

১১ জুলাই পর্যন্ত এই কোর্সে ভর্তি কার্যক্রম চলবে। পেশাজীবী ও যেকোনো বিভাগ থেকে স্নাতক ডিগ্রিধারীরা এতে আবেদন করতে পারবে।

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি সেন্টার ফর প্রফেশনাল ডেভলপমেন্ট অ্যান্ড চেঞ্জের অধীনে বিশ্ববিদ্যালয় পেশাজীবীদের জন্য বিভিন্নধরণের শর্ট কোর্স, সার্টিফিকেট কোর্স এবং কর্পোরেট প্রতিষ্ঠানগুলোর জন্য ট্রেনিংয়ের আয়োজন করে থাকে।

- Advertisement -islamibank

এ সার্টিফিকেট কোর্সে দেশীয় ও বিশ্বমানের শিক্ষক এবং মানবসম্পদ ব্যবস্থাপনায় দক্ষ পেশাজীবী দ্বারা পরিচালিত হচ্ছে। তাছাড়া বিএসএইচআরএমের মাধ্যমে এই ক্ষেত্রটিতে কর্মরত পেশাজীবীদের দেশব্যাপী নেটওয়ার্কে যোগদানের সুযোগও পাবেন অংশগ্রহণকারীরা।

পেশাজীবীদের সুবিধার্থে তিন মাস মেয়াদী একোর্সের ক্লাসসমূহ সাপ্তাহিক ছুটির দিনে পরিচালিত হয়। ভর্তিতে ৫০ শতাংশ পর্যন্ত ছাড়ের সুবিধাও থাকছে।

ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, বর্তমানে পেশাগত দক্ষতা অর্জনে ক্লাসনির্ভর জ্ঞানের পাশাপাশি বিশেষায়িত ও ব্যবহারিক জ্ঞান খুব জরুরি হয়ে পড়েছে। এ গুরুত্ব আমরা বুঝি বলেই কর্পোরেট ইন্ডাস্ট্রিতে কর্মরতদের জন্য বিএসএইচআরএমের সঙ্গে যৌথ উদ্যোগে শুরু করেছি এই বিশেষায়িত প্রোগ্রাম। মানবসম্পদ পেশাজীবীদের দক্ষতা উন্নয়নে প্রায়োগিক ও ব্যবহারিক জ্ঞানের সমন্বয়ে কোর্সটির কারিকুলাম তৈরি করা হয়েছে।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM