যেভাবে অতিরিক্ত ভাড়ার টাকা ফেরত পেলেন যাত্রীরা

ঘটনাস্থল নগরের কর্ণেলহাট। ঈদের ছুটি কাটিয়ে নগরে ফিরছিলেন মানুষ। উৎসবকে উপলক্ষ করে যাত্রীদের কাছ থেকে নেওয়া হচ্ছিল বাড়তি ভাড়া।

- Advertisement -

ঠিক সেই সময়েই সেখানে হাজির বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোহেল রানা সংশ্লিষ্টদের সঙ্গে কথা বললেন। প্রমাণ পেলেন নেওয়া হচ্ছে বাড়তি ভাড়া।

- Advertisement -google news follower

অতঃপর গুণে গুণে বাড়তি ভাড়ার টাকা ফিরিয়ে দেওয়া হলো যাত্রীদের। একইসঙ্গে পরিবহন কোম্পানিগুলোকে গুণতে হয়েছে ১৯ হাজার টাকা জরিমানা।

বৃহস্পতিবার (১৩ জুন) সকালে এ অভিযান পরিচালনা করেন বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত।

- Advertisement -islamibank

এসময় কুমিল্লা ও লক্ষীপুর থেকে ছেড়ে আসা যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেওয়ার প্রমাণ পাওয়ায় নীলাচল পরিবহনের ২২ যাত্রী ও প্রান্তিক পরিবহনের ৮ যাত্রীকে অতিরিক্ত ভাড়া ফেরত দেওয়া হয়।

এছাড়া অভিযানে বিভিন্ন অভিযোগে ১১টি মামলা দেওয়া হয়। ২টি গাড়ির কাগজপত্র জব্দ করা হয় এবং জরিমানা করা হয় ১৯ হাজার টাকা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোহেল রানা জয়নিউজকে বলেন, যানজট নিরসন, যাত্রীদের হয়রানি কমানো ও অবৈধ ফিটনেসবিহীন পরিবহন শনাক্তে নগরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করছে বিআরটিএ। অভিযানে তাৎক্ষনিক জরিমানাসহ মামলা দিয়ে অবৈধ ফিটনেসবিহীন পরিবহন মালিকদের সতর্ক করা হচ্ছে।

জয়নিউজ/এসআর/এমজেএইচ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM