চাক্তাইয়ের লবণঘাটের চাঁদাবাজি বন্ধের দাবিতে সভা

চাক্তাই খালের লবণঘাটে ইজারা বাতিল এবং চাঁদাবাজি বন্ধের দাবিতে চট্টগ্রাম চাউল ব্যবসায়ী সমিতির উদ্যোগে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

- Advertisement -

বুধবার (১২ জুন) বিকাল ৫টায় চাক্তাইয়ের চামড়া গুদাম এলাকায় এই প্রতিবাদ সমাবেশ পালিত হয়।

- Advertisement -google news follower

এতে বক্তারা বলেন, চাক্তাই খাল চট্টগ্রামের ব্যবসায়ের প্রাণকেন্দ্র। দীর্ঘ বছর ধরে এই খালের মাধ্যমেই সারাদেশের সঙ্গে পণ্য আনা নেওয়া করা হত। কিন্তু বর্তমানে সিটি করপোরেশন লবণ ঘাটে ইজারার ব্যবস্থা করে। লবণ ঘাটে ইজারার নাম করে কতিপয় সন্ত্রাসী এখন খালের সব ঘাটে চাঁদাবাজি করছে। এর ফলে তাদের ব্যবসায় ক্ষতি হচ্ছে। চাঁদাবাজির ফলে মাঝিরা ঘাটে নৌকা ভিড়াচ্ছে না।

সমাবেশ থেকে তারা লবণ ঘাটের ইজারা বাতিলের দাবি তোলেন এবং যারা ব্যবসায়ী ও মাঝিদের জিম্মি করে এই চাঁদা নিচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি আহ্বান জানান।

- Advertisement -islamibank

চট্টগ্রাম শিল্প ও বণিক সমিতির সভাপতি মো. হারুণ সওদাগরের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম চাউল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. ওমর আজম, চট্টগ্রাম ব্যবসায়ী সমিতির সভাপতি আলী আব্বাস, চাক্তাই আড়তদার সমিতির সভাপতি মো. পারভেজ এবং সাধারণ সম্পাদক মো. রফিক। এতে স্থানীয় ব্যবসায়ী নেতা ও সদস্যগণ উপস্থিত ছিলেন।

জয়নিউজ/পার্থ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM