রেকর্ড রান তাড়ায় ব্যাটিংয়ে নামছে বাংলাদেশ

ইংল্যান্ডের ইংনিসের শেষ আর শুরু মিলল যেন এক মোহনায়। রয়-বেয়ারস্টো থেকে ওকস- প্ল্যাঙ্কেট ছড়ি ঘুরিয়েছেন বাংলাদেশের বোলারদের ওপর। বেধড়ক ব্যাট চালিয়ে ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ইংলিশরা তুলেছে ৩৮৬ রান।

- Advertisement -

বিশ্বকাপে এটা ইংলিশদের সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

- Advertisement -google news follower

কার্ডিফের ওয়েলসে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার দলপতি মাশরাফি।

ম্যাচে সেঞ্চুরি করেছেন ওপেনার জেসন রয়। পঞ্চাশোর্ধ ইনিংস খেলেছেন জনি বেয়ারস্টো, জস বাটলার। আর শেষ দিকে ঝড় তুলেছেন লিয়াম প্লাংকেট আর ক্রিস ওকস।

- Advertisement -islamibank

সোফিয়া গার্ডেনসে শনিবার (৮ জুন) বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় শুরু হয় ম্যাচটি।

আগের দুই ম্যাচের একাদশ নিয়েই মাঠে নেমেছে বাংলাদেশ। এদিকে, মঈন আলির জায়গায় ইংলিশরা নিয়েছে লিয়াম প্লাংকেটকে।

প্রথম ৫ ওভারে ১৫ রান তুলেছিল স্বাগতিকরা। পরের ১০ ওভারে তোলে ৮৬ রান। ১৫ ওভার শেষে ইংল্যান্ডের স্কোর দাঁড়ায় বিনা উইকেটে ১০১। রাউন্ড দ্য উইকেট থেকে ইনিংসের ২০তম ওভারের প্রথম বলটি করেন মাশরাফি। এক্সট্রা লিফটের বলটি ঠিকমতো খেলতে পারেননি জনি বেয়ারস্টো। ব্যাটে লেগে উঠে যাওয়া বলটি শর্ট কাভারে দাঁড়ানো মেহেদি মিরাজ দারুণ ক্যাচে পরিণত করেন। দলীয় ১২৮ রানের মাথায় ইংলিশরা প্রথম উইকেট হারায়। বিদায়ের আগে ইংলিশ ওপেনার বেয়ারস্টো ৫০ বলে ছয়টি চারে করেন ৫১ রান।

এরপর ৭৭ রানের জুটি গড়েন জো রুট এবং জেসন রয়। ২০৫ রানের মাথায় বিদায় নেন রুট। ইনিংসের ৩২তম ওভারে দারুণ এক স্লোয়ারে সাইফউদ্দিন বোল্ড করেন জো রুটকে। ব্যাটের কানায় লেগে বোল্ড হওয়ার আগে ২৯ বলে রুট করেন ২১ রান। পরের বলেই জস বাটলারের বিপক্ষে এলবির আবেদন, আম্পায়ার সেই আবেদনে সাড়া দেননি। বাংলাদেশ রিভিউ নিয়েও তাকে ফেরাতে পারেনি।

২৩৫ রানের মাথায় মিরাজ ফেরান সেঞ্চুরিয়ান জেসন রয়কে। ইংলিশ এই ওপেনার মাশরাফির হাতে ধরা পড়ার আগে ক্যারিয়ারের নবম সেঞ্চুরি তুলে নেন। সাজঘরের পথ ধরার আগে টাইগার বোলারদের ভুগিয়ে ১২১ বলে ১৪টি চার আর ৫টি ছক্কায় করেন ১৫৩ রান। আউট হওয়ার ঠিক আগের তিন বলে পর পর মিরাজকে তিনটি ছক্কা হাঁকান। দলীয় ৩৩০ রানের মাথায় চতুর্থ উইকেট হারায় ইংলিশরা, সাইফউদ্দিন ফিরিয়ে দেন জস বাটলারকে। বাউন্ডারি সীমানায় সৌম্য সরকারের তালুবন্দি হওয়ার আগে বাটলার ৪৪ বলে দুটি চার আর চারটি ছক্কায় করেন ৬৪ রান।

৪৭তম ওভারে দলীয় ৩৪০ রানের মাথায় মিরাজ নিজের দ্বিতীয় উইকেটটি তুলে নেন। সৌম্য সরকারের তালুবন্দি হয়ে ফেরেন ইংলিশ দলপতি ইয়ন মরগান। এর আগে ৩৩ বলে একটি চার আর দুটি ছক্কায় মরগান করেন ৩৫ রান। শেষ ১০ ওভারে ১১১ রান তুলে নেয় ইংলিশরা। আর শেষ ১৭ বলে ক্রিস ওকস-লিয়াম প্লাংকেট জুটিতে আসে অবিচ্ছিন্ন ৪৫ রান। ওকস ৮ বলে দুই ছক্কায় ১৮ রান করে অপরাজিত থাকেন। প্লাংকেট ৯ বলে চারটি চার আর একটি ছক্কায় করেন অপরাজিত ২৭ রান।

১০ ওভারে ৭১ রান দিয়ে সাকিব কোনো উইকেট পাননি। ইনিংসের শুরুর ওভার থেকে একটানা সাত ওভার বল করেছেন সাকিব। মাশরাফি ১০ ওভারে ৬৮ রান দিয়ে পান একটি উইকেট। মোস্তাফিজ ৯ ওভারে ৭৫ রান দিয়ে তুলে নেন একটি উইকেট। মেহেদি হাসান মিরাজ ১০ ওভারে ৬৭ রান দিয়ে তুলে নেন দুটি উইকেট। মোসাদ্দেক হোসেন সৈকত ২ ওভারে ২৪ রান দিয়ে উইকেট শূন্য থাকেন। সাইফউদ্দিন ৯ ওভারে ৭৮ রান দিয়ে তুলে নেন দুটি উইকেট।

জয়নিউজ/পার্থ/বিশু
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM